ভাড়া বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ, রেল অবরোধ তুললেন নিত্যযাত্রীরা

এক লাফে রেলের যাত্রী ভাড়া ১৪.২ শতাংশ এবং পণ্য মাসুল ৬.৫ শতাংশ বৃদ্ধির প্রতিবাদে দেশ জুড়ে পথে নেমেছে বিরোধী দলগুলি। বুধবার সকালে সেই মতো উত্তর ২৪ পরগনার হাবরার ২ নম্বর প্ল্যাটফর্ম এবং ১ নম্বর রেলগেটে প্রতিবাদ জানাতে জড়ো হন কংগ্রেস ও এসইউসি-র কর্মী সমর্থকেরা। দু’দলই রেল অবরোধ করে। এর জেরে ভুগলেন যাত্রীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ জুন ২০১৪ ১৮:০৪
Share:

হাবরার ১ নম্বর রেলগেটে প্রতিবাদ এসইউসি-র কর্মী সমর্থকেদের। ছবি: শান্তনু হালদার

এক লাফে রেলের যাত্রী ভাড়া ১৪.২ শতাংশ এবং পণ্য মাসুল ৬.৫ শতাংশ বৃদ্ধির প্রতিবাদে দেশ জুড়ে পথে নেমেছে বিরোধী দলগুলি।

Advertisement

বুধবার সকালে সেই মতো উত্তর ২৪ পরগনার হাবরার ২ নম্বর প্ল্যাটফর্ম এবং ১ নম্বর রেলগেটে প্রতিবাদ জানাতে জড়ো হন কংগ্রেস ও এসইউসি-র কর্মী সমর্থকেরা। দু’দলই রেল অবরোধ করে। এর জেরে ভুগলেন যাত্রীরা।

এ দিন যখন অবরোধ কর্মসূচি চলছিল তখন হাবরায় আটকে পড়ে আপ বনগাঁ লোকাল। কিছু ক্ষণ অপেক্ষা করার পর যাত্রীদের একাংশ ট্রেন থেকে নেমে অবরোধকারীদের বোঝানোর চেষ্টা করেন। সেই সময় সেখানে অবরোধ করেছিলেন কংগ্রেসের সমর্থকেরা। যাত্রীরা তাঁদের অনুরোধ জানালে অবরোধ তুলে নেওয়া হয়। এর পর যাত্রীরা হাঁটতে হাঁটতে হাবরার ১নম্বর রেলগেটে পৌঁছন। সেখানে তখন এসইউসি-র কর্মীরা রেল অবরোধ করে রেখেছিলেন। যাত্রীদের অনুরোধ প্রথমে মানতে রাজি হননি এসইউসির কর্মীরা। দু’পক্ষের মধ্যে বচসা বাধে। সেখানে তখন হাজির ছিল আরপিএফ এবং জিআরপি-সহ রাজ্য পুলিশের একটি দল। তাদের মধ্যস্থতায় শেষ পর্যন্ত অবরোধ উঠে যায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন