সালিশিতে ৬ লক্ষ টাকা জরিমানার নিদান, অভিযুক্ত তৃণমূল প্রধান

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৪ ২১:৪০
Share:

সালিশি সভায় তৃণমূলের পঞ্চায়েত প্রধানের নিদানের জেরে ফের হয়রানির অভিযোগ উঠল। এ বারের ঘটনাস্থল কোচবিহারের মাথাভাঙার বাইসগুড়ি গ্রাম। অভিযোগ, প্রেম-সংক্রান্ত বিবাদ মেটাতে গত ২৭ অগস্ট সালিশি সভায় ওই গ্রামের এক যুবক বিপুল বর্মনের ছয় লক্ষ টাকা জরিমানা করা হয়। ওই সালিশি সভা ডেকেছিলেন পচাগড় গ্রামের তৃণমূল পঞ্চায়েত প্রধান উদয় সরকার। তিনিই জরিমানার নির্দেশ দেন বলে অভিযোগ উঠেছে। গত ৪ সেপ্টেম্বর এ বিষয়ে মাথাভাঙার মহকুমাশাসক গণেশ বিশ্বাস এবং পুলিশ সুপার রাজেশ যাদবের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন বছর তিরিশের বিপুল। বিপুলের বাবাকে দিয়ে জরিমানার বিষয়টি একটি সাদা কাগজে লিখিয়ে নেওয়ারও অভিযোগ উঠেছে। যদিও উদয়বাবু এ সমস্ত অভিযোগই অস্বীকার করেছেন।

Advertisement

কেন সালিশি সভা ডাকা হয়েছিল?

স্থানীয় সূত্রের খবর, বছরখানেক আগে মাথাভাঙার আঠারোকোঠা অঞ্চলের কাঠালপানি গ্রামের একটি মেয়ের সঙ্গে প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে বিপুলের। কিন্তু এই সম্পর্ক পূর্ণতা পাওয়ার আগেই ওই মেয়েটির বাবা তাঁর অন্যত্র বিয়ে দিয়ে দেন। ওই মেয়েটির অভিযোগ, বিয়ের পরেও তাঁর সঙ্গে সম্পর্ক রেখেছিল বিপুল। বিপুল তাঁকে বিবাহবিচ্ছেদের পরামর্শও দিয়েছিল। শুধু তাই নয়, তাঁকে বিয়েরও প্রতিশ্রুতি দিয়েছিল বিপুল। তাঁর পরামর্শ মতোই বিবাহবিচ্ছেদ করে গত মাসে বিপুলের বাড়িতে এসে ওঠে ওই মেয়েটি। কিন্তু সেখানে এসে দেখে বিপুল ইতিমধ্যেই বিয়ে করেছে। কিন্তু তা সত্ত্বেও নিজের বাড়িতে ফিরতে নারাজ ছিল ওই মেয়েটি। এর পরেই গোটা বিষয়টি জানিয়ে পচাগড়ের তৃণমূল প্রধানের দ্বারস্থ হয় মেয়েটির পরিবার। গত মাসে দু’পক্ষকে নিয়ে সালিশি সভা ডাকা হয়। সেখানেই জরিমানার নিদান দেওয়া হয় বলে অভিযোগ। যদিও তৃণমূল প্রধানের পাল্টা দাবি, সভায় বিপুলের বাবাই টাকা দিয়ে বিষয়টি মিটমাটের প্রস্তাব দেন। এ বিষয়ে তদন্ত চলছে বলে পুলিশ জানায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন