হাইকোর্টে মামলা কোরপানের স্ত্রীর

উলুবেড়িয়ার মানসিক ভারসাম্যহীন যুবক কোরপান শা-র খুনের ঘটনার সঠিক ও নিরপেক্ষ তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে শুক্রবার মামলা দায়ের করলেন তাঁর স্ত্রী আরজিনা বিবি। গত ১৬ নভেম্বর সকালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ছাত্রাবাস থেকে কোরপানের মৃতদেহ উদ্ধার করে কলকাতা পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, মোবাইল চোর সন্দেহে ওই যুবককে পিটিয়ে খুন করা হয়। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ, ১৭ ডিসেম্বর ওই মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্র জসিমুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৪ ২১:০৬
Share:

উলুবেড়িয়ার মানসিক ভারসাম্যহীন যুবক কোরপান শা-র খুনের ঘটনার সঠিক ও নিরপেক্ষ তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে শুক্রবার মামলা দায়ের করলেন তাঁর স্ত্রী আরজিনা বিবি।

Advertisement

গত ১৬ নভেম্বর সকালে নীলরতন সরকার মেডিক্যাল কলেজের ছাত্রাবাস থেকে কোরপানের মৃতদেহ উদ্ধার করে কলকাতা পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, মোবাইল চোর সন্দেহে ওই যুবককে পিটিয়ে খুন করা হয়। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগ, ১৭ ডিসেম্বর ওই মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের ছাত্র জসিমুদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরজিনা বিবির আইনজীবী জয়ন্তনারায়ণ চট্টোপাধ্যায় জানান, খুনের সঠিক ও নিরপেক্ষ তদন্ত ছাড়াও কোরপানের স্ত্রীর নিরাপত্তা এবং ক্ষতিপূরণ চাওয়া হয়েছে আদালতের কাছে। কলকাতা পুলিশের দাবি, কোরপান খুনে আরও অনেকে জড়িত বলে জসিমুদ্দিন প্রাথমিক জেরায় জানিয়েছেন। শিয়ালদহ আদালত নির্দেশ দিয়েছে, ওই পড়ুয়াকে ৩১ ডিসেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতে রেখে আরও জেরা করতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন