Lok Sabha Election 2024

‘এমন ভাবে ভোট দিন যাতে ৪ জুন বিজেপি নেতারা চোখে সর্ষেফুল দেখেন’, মঙ্গলকোটে অভিষেক

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জনসভা করলেন বোলপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে। বোলপুরের তৃণমূল প্রার্থী অসিত মালের সমর্থনে হয় সভা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:১৭
Share:

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র

শুধু মূল বিষয়গুলি
শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৪৯ key status

‘বিজেপি ভোট চাইতে এলে চারটি প্রশ্ন করুন’

বিজেপি ভোট চাইতে এলে জনগণকে চারটি প্রশ্ন করার অনুরোধ করলেন অভিষেক। আবাস যোজনায় কত টাকা, তা নিয়ে শ্বেতপত্র প্রকাশ করছেন না কেন? লক্ষ্মীর ভান্ডার বন্ধ করে দেওয়া নিয়ে বিজেপির অবস্থান কী? কেন ভোটের টিকিট পেলেন যৌন নিগ্রহে অভিযুক্ত ব্রিজভূষণ সিংহের ছেলে? রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ— এই চারটি বিষয় নিয়ে বিজেপিকে প্রশ্ন করার আর্জি অভিষেকের।

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৪৪ key status

‘সাম্প্রদায়িকতার বীজ বপন’ মোদীর

মোদীকে আক্রমণ করে অভিষেক বলেন, “প্রধানমন্ত্রী সভায় অন্ন-বস্ত্র-বাসস্থানের কথা বলছেন না। সাম্প্রদায়িকতার বীজ বপন করছেন।” তার পরেই বিজেপিকে আক্রমণ করে অভিষেকের সংযোজন, “মাছ খেলে বলছে দেশবিরোধী। আপনারা মাছ খান না? বিজেপি বাংলার কৃষ্টি-সংস্কৃতি জানে না।”

Advertisement
শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩৮ key status

সন্দেশখালি-তোপ অভিষেকের

সন্দেশখালি নিয়ে সম্প্রতি প্রকাশিত স্টিং অপারেশন নিয়ে বিজেপিকে বিঁধলেন অভিষেক। তিনি বলেন, “বিজেপি নিজেদের স্বার্থে সন্দেশখালি মা-বোনেদের মান-সম্মান ২০০০ টাকায় বিক্রি করেছে।”

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩৪ key status

‘ব্যবধান বৃদ্ধি করার লড়াই’

অভিষেকের দাবি, বোলপুর লোকসভা কেন্দ্রে তৃণমূলের জয় নিশ্চিত। কিন্তু এই নির্বাচন ভোটের ব্যবধান বৃদ্ধি করার লড়াই।

Advertising
Advertising
শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩২ key status

‘বিজেপি প্রার্থীকে জিজ্ঞাসা করুন, ওরা কী করেছে?’

বিজেপি প্রার্থী ভোট চাইতে হলে জিজ্ঞাসা করুন তাঁদের দল এবং কেন্দ্রীয় সরকার বাংলার জন্য কী করেছে। মঙ্গলকোটের জনসভা থেকে এই আর্জিই জানালেন অভিষেক।

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩০ key status

‘বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্ণীর ভান্ডার বন্ধ হবে’

বিজেপি ক্ষমতায় এলে লক্ষ্মীর ভান্ডার হবে। মঙ্গলকোটের সভা থেকে বিজেপিকে তোপ দেগে এমনই দাবি করলেন অভিষেক। নিজের বক্তব্যের সমর্থনে এক বিজেপি নেত্রীর অডিয়ো ক্লিপ শোনান অভিষেক। সেই অডিয়ো ক্লিপে এক জনকে বলতে শোনা যায়, বিজেপি ক্ষমতায় এলে তিন মাসের মধ্যে লক্ষ্মীর ভান্ডার বন্ধ হবে। যদিও এই অডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। 

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:২৪ key status

‘সিপিএমের গুন্ডারা এখন বিজেপিতে’

অভিষেক বলেন, ‘‘আগে মঙ্গলকোটে নিত্যদিন অশান্তি করত সিপিএম। সিপিএমের গুন্ডারা এখন জামা পাল্টে বিজেপিতে।’’ 

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:২০ key status

‘বাংলা-বিরোধীদের ভোট নয়’

মঙ্গলকোটের সভা থেকে অভিষেক বলেন, “ঐতিহাসিক দিন ১৩ মে বোলপুরে ভোট। ২০১১ সালের ওই দিনেই রাজ্যে তৃণমূল সরকার প্রতিষ্ঠিত হয়েছিল। ওই দিন সকাল সকাল ভোট দিয়ে বাংলা-বিরোধীদের পরাস্ত করুন।”

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৪:১৯ key status

আসন ধরে রাখার লড়াই তৃণমূলের

গত লোকসভা নির্বাচনে বোলপুর কেন্দ্রে এক লক্ষেরও বেশি ভোটে জয়ী হন তৃণমূল প্রার্থী অসিত মাল। ১৯৭১ থেকে ২০০৯ পর্যন্ত টানা ১২বার এই কেন্দ্র থেকে জয়ী হয়েছেন সিপিএম প্রার্থী। ২০১৪ সালে সিপিএম প্রার্থী তথা প্রাক্তন সাংসদ রামচন্দ্র ডোমকে হারিয়ে জয়ী হন তৃণমূলের অনুপম হাজরা। ২০১৯ সালে জয়ী হন অসিত। এ বার এই আসন ধরে রাখার লড়াই তৃণমূলের। আর আসন ছিনিয়ে নেওয়ার লড়াই বিজেপির। পদ্মশিবির এই কেন্দ্রে প্রার্থী করেছে পিয়া সাহাকে। লড়াইয়ে রয়েছে সিপিএমও। তারা প্রার্থী করেছে শ্যামলী প্রধানকে। ১৩ মে চতুর্থ দফায় এই কেন্দ্রে ভোট। 

শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৪:০৯ key status

বোলপুর কেন্দ্রে জনসভা অভিষেকের

সোমবার সপ্তাহের প্রথম দিনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই জোড়া সভার কর্মসূচি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক প্রথম জনসভা করছেন বোলপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে। সেখানকার নতুনহাট লালডাঙা ফুটবল ময়দানে সভা করছেন তিনি। অভিষেক জনসভা করছেন বোলপুরের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী অসিত মালের সমর্থনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও পড়ুন
Advertisement