Ajay Pratap Singh

বিজেপি ছাড়ার ঘোষণা মধ্যপ্রদেশের রাজ্যসভা সাংসদ অজয় সিংহের, যোগ দিতে পারেন কংগ্রেসে

চলতি মাসে বিজেপির দুই লোকসভা সাংসদ, হরিয়ানার ব্রিজেন্দ্র সিংহ, রাজস্থানের রাহুল কসওঁয়া কংগ্রেসে যোগ দিয়েছেন। শুক্রবার তেলঙ্গানার প্রাক্তন বিজেপি সাংসদ জিতেন্দ্র রেড্ডিও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৪:২৬
Share:

অজয় প্রতাপ সিংহ। — ফাইল চিত্র।

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই বিজেপি ছাড়লেন মধ্যপ্রদেশ থেকে নির্বাচিত রাজ্যসভা সাংসদ অজয় প্রতাপ সিংহ। শনিবার দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডাকে চিঠি লিখে বিজেপির প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

Advertisement

চলতি মাসেই বিজেপির দুই লোকসভা সাংসদ হরিয়ানার হিসারের ব্রিজেন্দ্র সিংহ এবং রাজস্থানের চুরুর রাহুল কসওঁয়া কংগ্রেসে যোগ দিয়েছেন। শুক্রবার তেলঙ্গানার মেহবুবনগরের প্রাক্তন বিজেপি সাংসদ জিতেন্দ্র রেড্ডিও ‘হাত’ পতাকা ধরেছেন। মধ্যপ্রদেশের অজয়ও সেই পথ অনুসরণ করতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছে।

গত মাসে রাজ্যসভা নির্বাচনে অজয়কে পুনর্মনোনয়ন দেয়নি বিজেপি। দলের একটি সূত্রের খবর, তিনি মধ্যপ্রদেশের সিধি লোকসভা কেন্দ্রে প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু ওই কেন্দ্রে বিদায়ী সাংসদ রীতি পাঠককে সরিয়ে নতুন মুখ রাজেশ মিশ্রকে প্রার্থী করেছে নরেন্দ্র মোদী-অমিত শাহের দল। সেই ক্ষোভ থেকেই দল ছাড়লেন অজয়। যদিও পদত্যাগপত্রে তিনি কোনও সুনির্দিষ্ট কারণ উল্লেখ করেননি। প্রসঙ্গত, সিধি আসনে কংগ্রেস এ বার প্রার্থী করেছে দলের ওয়ার্কিং কমিটির সদস্য কমলেশ্বর পটেলকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন