Lok Sabha Election 2024

বীরভূমের নলহাটিতে নাকা চেকিংয়ে বাজেয়াপ্ত লক্ষ লক্ষ টাকা, ময়ূরেশ্বর থেকে উদ্ধার অত্যাধুনিক অস্ত্র

নলহাটিতে নাকা চেকিংয়ে এক বাইক আরোহীর হেফাজত থেকে প্রায় চার লক্ষ টাকা নগদ বাজেয়াপ্ত করে পুলিশ। অন্য দিকে, ময়ূরেশ্বরে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয় অত্যাধুনিক অস্ত্র এবং তাজা গুলি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নলহাটি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৩:২২
Share:

অস্ত্র-সহ ধৃত দুষ্কৃতীকে নিয়ে যাচ্ছে পুলিশ। — নিজস্ব চিত্র। আ

বীরভূম থেকে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, অত্যাধুনিক অস্ত্রশস্ত্র। পুলিশ সূত্রে খবর, নলহাটির নাকা চেকিংয়ে এক ব্যক্তির কাছ থেকে নগদ প্রায় চার লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। অন্য দিকে, ময়ূরেশ্বরে এক ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার হয়েছে একটি অত্যাধুনিক অস্ত্র এবং তাজা কার্তুজ। ভোটের মুখে কি হিংসার পরিকল্পনা? ক্রমশ সন্দেহ বাড়ছে।

Advertisement

নলহাটি থানার নাচপাহাড়ি গ্রামে চলছিল পুলিশের নাকা চেকিং। জানা গিয়েছে, শনিবার গভীর রাতে একটি বাইক ঝাড়খণ্ডের দিক থেকে নলহাটির দিকে আসছিল। নাকায় পুলিশ বাইক থামিয়ে তল্লাশি চালায়। তখনই উদ্ধার হয় নগদ তিন লক্ষ ৯৫ হাজার টাকা। বিপুল নগদ কোথা থেকে এল? সদুত্তর দিতে পারেননি বাইক চালক। উদ্ধার হওয়া টাকার সপক্ষে কোনও নথিও দেখাতে পারেননি তিনি। এর পরেই টাকা বাজেয়াপ্ত করে পুলিশ।

শুধু নগদ টাকাই নয়, ভোটমুখী বীরভূমে উদ্ধার হয়েছে অত্যাধুনিক অস্ত্রও। পুলিশ সূত্রে খবর, ময়ূরেশ্বর থানার প্রজাপাড়া গ্রামে থাকেন নুর মহম্মদ মল্লিক। গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ নুরের বাড়িতে অভিযান চালায়। উদ্ধার হয় একটি সেভেন এমএম অত্যাধুনিক পিস্তল এবং সাতটি তাজা কার্তুজ। এর পরেই নুরকে গ্রেফতার করে পুলিশ। প্রাথমিক অনুমান, নুর অবৈধ আগ্নেয়াস্ত্র বিক্রি চক্রের সঙ্গে জড়িত। ঘটনার তদন্ত শুরু করেছে ময়ূরেশ্বর থানার পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন