Lok Sabha Election 2024

দুবাই, লন্ডনে বিলাসবহুল বাড়ি, দামি গাড়ি, ১৪০০ কোটির সম্পত্তির মালিক গোয়ার বিজেপি প্রার্থী!

দক্ষিণ গোয়া থেকে পল্লবী ডেম্পোকে প্রার্থী করেছে বিজেপি। মঙ্গলবার তিনি মনোনয়ন জমা দিয়েছেন। সেখানেই হলফনামায় জানিয়েছেন তাঁর বিপুল সম্পত্তির খতিয়ান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৯:১৫
Share:

দক্ষিণ গোয়ার বিজেপি প্রার্থী পল্লবী ডেম্পো। —ফাইল চিত্র।

১০০ নয়, ২০০ নয়, একেবারে ১৪০০ কোটির সম্পত্তির মালিক গোয়ার বিজেপি প্রার্থী পল্লবী ডেম্পো। দক্ষিণ গোয়া কেন্দ্র থেকে এ বছর তাঁকে প্রার্থী করেছে বিজেপি। মঙ্গলবার সংশ্লিষ্ট দফতরে মনোনয়ন জমা দিয়েছেন তিনি। সেখানেই নিজের এবং স্বামীর স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব দিয়েছেন। দেখা গিয়েছে, সব মিলিয়ে পল্লবীর সম্পদের মূল্য প্রায় ১৪০০ কোটি টাকা।

Advertisement

গোয়ার শিল্পপতি শ্রীনিবাস ডেম্পোর স্ত্রী পল্লবী। ডেম্পো গ্রুপের চেয়ারম্যান তিনি। ফুটবল থেকে শুরু করে রিয়্যাল এস্টেট, জাহাজ নির্মাণ, শিক্ষা প্রভৃতি বিভিন্ন বিষয়ে বিনিয়োগ রয়েছে ওই গোষ্ঠীর। হলফনামায় নিজেই সে সবের হিসাব দিয়েছেন পল্লবী। জানিয়েছেন, তাঁর অস্থাবর সম্পত্তির মোট মূল্য ২৫৫.৪ কোটি টাকা। তাঁর স্বামী শ্রীনিবাসের অস্থাবর সম্পত্তির মোট মূল্য ৯৯৪.৮ কোটি টাকা। এ ছাড়া, পল্লবীর স্থাবর সম্পত্তির মোট বাজারমূল্য ২৮.২ কোটি টাকা। তাঁর স্বামীর স্থাবর সম্পত্তির বাজারমূল্য ৮৩.২ কোটি টাকা।

হলফনামায় পল্লবী জানিয়েছেন, গোয়া ছাড়াও দেশের নানা প্রান্তে তাঁদের সম্পত্তি রয়েছে। এমনকি, বিদেশেও রয়েছে তাঁদের জমি, বাড়ি। দুবাইয়ে একটি বাংলো রয়েছে পল্লবী এবং তাঁর স্বামীর নামে। যার আনুমানিক বাজারমূল্য আড়াই কোটি টাকা। এ ছাড়া, দু’জনের নামে একটি বিলাসবহুল বাংলো রয়েছে লন্ডনেও। তার আনুমানিক বাজারমূল্য ১০ কোটি টাকা।

Advertisement

পল্লবীর কাছে সোনা রয়েছে ৫.৭ কোটি টাকার। তিনি জানিয়েছেন, ২০২২-২৩ অর্থবর্ষে তিনি নিজে ১০ কোটি টাকা আয়কর দিয়েছেন। তাঁর স্বামী ওই বছর আয়কর হিসাবে দিয়েছেন ১১ কোটি টাকা। পল্লবী তাঁর হলফনামায় জানিয়েছেন, পুণে বিশ্ববিদ্যালয় থেকে তিনি বিজ়নেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছেন। ৪৯ বছরের পল্লবীর হলফনামা এবং চোখধাঁধানো এই সম্পত্তির পরিমাণ ইতিমধ্যে চর্চার কেন্দ্রে উঠে এসেছে। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন