Lok Sabha Election 2024

‘তৃণমূল প্রার্থীর সঙ্গে বৈঠক করছেন’, মালদহের ১০ প্রশাসনিক কর্তার বিরুদ্ধে কমিশনে খগেন

মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মুর অভিযোগ, ওই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনিক ব্যক্তিত্বরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৫:৪৪
Share:

প্রসূন বন্দ্যোপাধ্যায় (বাঁ দিকে)। খগেন মুর্মু (ডান দিেকে)। —ফাইল চিত্র।

প্রশাসনিক পদে থেকে মালদহ উত্তরের তৃণমূল প্রার্থীর পক্ষ নিয়ে কাজ করছেন। এই অভিযোগে মালদহ জেলার ১০ জন প্রশাসনিক কর্তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করলেন মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মু। তাঁর অভিযোগ, ওই লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনিক ব্যক্তিত্বরা। এ নিয়ে বুধবার শোরগোল জেলার রাজনৈতিক মহলে। যদিও খগেনের অভিযোগ উড়িয়ে দিয়েছেন প্রাক্তন পুলিশকর্তা প্রসূন।

Advertisement

মালদহ উত্তরের বিজেপি প্রার্থী যাঁদের বিরুদ্ধে কমিশনের কাছে নালিশ করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন জেলাশাসক নীতিন সিঙ্ঘানিয়া, জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদবের নাম। শুধু জেলা প্রশাসনিক কর্তারাই নন। মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের পুলিশ থানার আধিকারিকদের নামও রয়েছে খগেনের অভিযোগের তালিকায়। তাঁর দাবি, ‘‘জেলার ওই আধিকারিকেরা তৃণমূল প্রার্থী তথা প্রাক্তন পুলিশ কর্তা প্রসূনের বন্দ্যোপাধ্যায়ের পক্ষে নির্বাচনের কাজ করছেন।’’ তিনি বলেন, ‘‘এই সমস্ত আধিকারিকেরা নির্বাচনের কাজে যুক্ত থাকলে ভোট একেবারেই নিরপেক্ষ হবে না।’’

খগেনের অভিযোগ, নির্বাচন ঘোষণা হওয়ার পর একটি বেসরকারি হোটেলে মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের অবস্থিত থানার পুলিশকর্তা, ব্লক আধিকারিক- সহ জেলাশাসক এবং জেলা পুলিশ সুপারের সঙ্গে ‘গোপন বৈঠক’ করেছেন। তাই তিনি নির্বাচন কমিশনারের কাছে জেলার প্রথম শ্রেণির আধিকারিকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য লিখিত আবেদন করেছেন। মালদা উত্তর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী খগেন মুর্মূ।

Advertisement

যদিও এই সমস্ত অভিযোগই ভিত্তিহীন বলে অভিযোগ করেন তৃণমূল প্রার্থী। প্রসূনের কথায়, ‘‘যখন কেউ হতাশাগ্রস্ত হন, তখনই এমনই কথা বলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন