Chikkaballapur Lok Sabha

ভোট শুরুর আগেই কমিশনের হানা বিজেপি প্রার্থীর ঠিকানায়, উদ্ধার ৫ কোটি! দায়ের হল এফআইআর

১৯৯৮ সাল থেকে টানা কংগ্রেসের দখলে থাকা চিক্কবল্লাপুরে ২০১৯ সালে প্রথম বার জিতেছিলেন বিজেপি প্রার্থী বিএন বাচ্চেগৌড়া। এ বার তাঁকে টিকিট দেয়নি পদ্ম-শিবির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৭:০০
Share:

গ্রাফিক: সনৎ সিংহ।

ভোটগ্রহণ পর্ব শুরুর ঠিক আগেই কর্নাটকের চিক্কবল্লারপুরের বিজেপি প্রার্থী কে সুধাকরের ঠিকানায় হানা দিল নির্বাচন কমিশনের ‘ফ্লাইং স্কোয়াড টিম’ (এফএসটি)। সেখান থেকে নগদ চার কোটি ৮০ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে কমিশনের তরফে বিবৃতিতে জানানো হয়েছে।

Advertisement

কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিক সমাজমাধ্যমে দেওয়া বিবৃতিতে জানিয়েছেন, ওই ঘটনার জেরে চিক্কবল্লারপুরের বিজেপি প্রার্থী সুধাকরের বিরুদ্ধে স্থানীয় মুদন্যকনহল্লি থানায় এফআইআর দায়ের করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির এবং জনপ্রতিনিধিত্ব আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে।

শুক্রবারই কর্নাটকের ১৪টি লোকসভা কেন্দ্রের ভোট। সেই তালিকায় রয়েছে চিক্কবল্লারপুরও। কংগ্রেস অভিযোগ তুলেছে, ভোটারদের ঘুষ দেওয়ার জন্যই ওই বিপুল অঙ্কের অর্থ মজুত করেছিলেন বিজেপি প্রার্থী সুধাকর। প্রসঙ্গত, ১৯৯৮ সাল থেকে টানা কংগ্রেসের দখলে থাকা চিক্কবল্লারপুরে ২০১৯ সালে প্রথম বার জিতেছিলেন বিজেপি প্রার্থী বিএন বাচ্চেগৌড়া। এ বার তাকে বাদ দিয়ে কর্নাটক সরকারের প্রাক্তন মন্ত্রী সুধাকরকে প্রার্থী করেছে পদ্ম-শিবির।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন