Lok Sabha Election 2024

অশান্তির অভিযোগে পুলিশ প্রশাসনকে আঙুল উঁচিয়ে হুমকি বিজেপির সৌমিত্রের, পাল্টা কটাক্ষ প্রাক্তন স্ত্রীর

সৌমিত্রের অভিযোগ, তাঁর গাড়ির উপর হামলার চেষ্টা করেছে তৃণমূল। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূল প্রার্থী সুজাতার পাল্টা দাবি, শিরোনামে থাকতে নিজেরাই নিজেদের উপর হামলা করেছে বিজেপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

পাত্রসায়র শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৬:২৪
Share:

(বাঁ দিকে) পুলিশকে ধমকে বিতর্কে বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ, তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

প্রচারে তাঁর উপর হামলা চালানোর চেষ্টা করেছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। অথচ, পুলিশ নির্বিকার। এই অভিযোগে পুলিশকে কার্যত আঙুল উঁচিয়ে শাসানি দিলেন বাঁকুড়ার বিষ্ণুপুর লোকসভার বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। তাঁর অভিযোগ, পাত্রসায়র ব্লকের বেলুট গ্রামে তাঁর গাড়িতে হামলার চেষ্টা হয়েছে। মারধর করা হয়েছে কর্মীদের। ‘গোটাটাই নাটক’, পাল্টা প্রতিক্রিয়া তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সোমবার বিকালে সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামিকে সঙ্গে নিয়ে বাঁকুড়ার পাত্রসায়র ব্লকের বেলুট গ্রামে প্রচারে যান বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র। সৌমিত্রের গাড়ি বেলুট গ্রামে পৌঁছতেই তৃণমূল নেতা দলীয় কর্মীদের নিয়ে তাঁর গাড়ি ঘিরে ধরে বলে অভিযোগ। তাতে তৃণমূল ও বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। অভিযোগ, ঘটনায় বেশ কয়েক জন বিজেপি কর্মী জখম হন। সংঘর্ষের পর পাত্রসায়র থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকে একহাত নেন সৌমিত্র। পুলিশের উদ্দেশে সৌমিত্রকে বলতে শোনা যায়, ‘‘আমি এই এলাকায় আসার কথা আগাম ইমেল করে জানিয়েছিলাম। তার পরেও পুলিশ যথাসময়ে ব্যবস্থা নেয়নি। তাপস বারি নামে তৃণমূলের এক গুন্ডাকে দিয়ে আমার গাড়িতে হামলা চালানোর চেষ্টা হয়েছে। আমাদের এক মহিলা কর্মীর গায়ে হাত দিয়েছেন তাপস। অবিলম্বে তাঁকে গ্রেফতার করতে হবে। না হলে আমাদের দু’লক্ষ লোক আপনাদের ঘেরাও করে রাখবে। মনে রাখবেন, এটা পঞ্চায়েত নির্বাচন নয় যে, যা খুশি করবেন। মাথায় রাখবেন, এটা লোকসভা নির্বাচন।’’ বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনেও যাওয়া হবে বলে জানিয়েছেন বিজেপি প্রার্থী।

সৌমিত্রের এই অভিযোগকে পাল্টা কটাক্ষ করেছেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী তথা সৌমিত্রের প্রাক্তন স্ত্রী সুজাতা মণ্ডল। সুজাতা বলেন, ‘‘বেলুটে কী হয়েছে আমি জানি না। তবে, ওঁকে আমি তো খুব ভাল চিনি, ওঁর চরিত্র জানি। ও হল পাকা অভিনেতা। আমার মনে হয়, সমস্ত অভিযোগই আসলে সাজানো নাটক। নিজের দলের লোকেদের দিয়ে নিজের দলের লোকেদের উপর হামলা চালিয়ে এই অভিযোগ তোলা হচ্ছে। তৃণমূলের খেয়েদেয়ে কাজ নেই, ওঁকে আক্রমণ করবে! উনি রোজ পুলিশকে ধমকাচ্ছেন। পুলিশ এখন কমিশনের আওতায়, কেন ওঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে না?’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন