Lok Sabha Election 2024

বিজেপির ৪০০ পার সিনেমা ফ্লপ: তেজস্বী

তেজস্বী মনে করেন, এ বারের লোকসভা ভোটে বেকারি ও মূল্যবৃদ্ধি সবচেয়ে বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে এবং বিজেপি তাতে চিন্তিত হয়ে পড়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৪ ০৭:৪১
Share:

তেজস্বী যাদব। ছবি: পিটিআই।

বিজেপির চারশো পার করার স্বপ্ন ভোটের শুরুতেই মিলিয়ে গিয়েছে বলে দাবি করলেন আরজেডি নেতা তেজস্বী যাদব। তিনি আজ বলেছেন, ‘‘বিজেপির ‘৪০০ পার’ সিনেমা ভোটের প্রথম পর্ব থেকেই ফ্লপ।’’ বিহারে আরজেডির নেতৃত্বাধীন মহাজোট এবার অভূতপূর্ব ফল করবে বলেই দাবি করেন তেজস্বী।

Advertisement

গতকাল লোকসভা ভোটের প্রথম পর্বে বিহারের চারটি আসন— জামুই, গয়া, নওয়াদা ও ঔরঙ্গাবাদে ভোট হয়েছে। একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে তেজস্বীর মন্তব্য, ‘‘এই চারটি আসনেই আমরা জিতব। ব্লকস্তর থেকে আমাদের কাছে তেমন খবরই পৌঁছেছে।’’ গতবারের লোকসভা ভোটে বিহারের ৪০টি আসনের মধ্যে ৩৯টিতেই জিতেছিল এনডিএ জোট। তবে তেজস্বীর দাবি, বিহারের মানুষ এ বার এনডিএকে শিক্ষা দেবেন। কারণ, ২০১৪ আর ২০১৯-এ নরেন্দ্র মোদী যে সব প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা পূরণ হয়নি। এর পরেও মিথ্যে প্রতিশ্রুতি শুনতে শুনতে ভোটারেরা ক্লান্ত হয়ে পড়েছেন।

তেজস্বী মনে করেন, এ বারের লোকসভা ভোটে বেকারি ও মূল্যবৃদ্ধি সবচেয়ে বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে এবং বিজেপি তাতে চিন্তিত হয়ে পড়েছে। আরজেডি নেতা জানান, বিহারকে বিশেষ মর্যাদা দিতে ও রাজ্যের জন্য বিশেষ প্যাকেজ দেওয়ার দাবি তুলেছে বিরোধীদের মহাজোট।

Advertisement

এ দিকে লালু প্রসাদকে ব্যঙ্গ করে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার জনসভায় বলেছেন, “কেউ কেউ নিজেরা সরে যাওয়ার সময়ে স্ত্রীকে বসিয়ে যান। এখন ছেলেমেয়েদের পালা। এত বেশি সন্তানের জন্ম দেওয়া কি কারও উচিত?” তার প্রতিক্রিয়ায় তেজস্বী বলেন, “উনি যা ইচ্ছে বলুন। যা বলবেন, তা-ই আমার কাছে আশীর্বাদ। তবে এ সব ব্যক্তিগত আক্রমণে কি বিহারের মানুষের কোনও লাভ হবে?” সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন