Lok Sabha Election 2024

বারাণসীতে মোদীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হয়ে লড়বেন কৌতুকশিল্পী, জানালেন ভোটে দাঁড়ানোর কারণও

বারাণসীতে মোদীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হচ্ছেন কৌতুকশিল্পী। একদা নরেন্দ্র মোদীর অনুরাগী এই কৌতুকশিল্পী ব্যাখ্যা করেছেন তাঁর ভোটে দাঁড়ানোর কারণও। ১ জুন, শেষ দফায় বারাণসীতে ভোট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২৪ ১০:১২
Share:

নরেন্দ্র মোদী (বাঁ দিকে) এবং শ্যাম রঙ্গীলা (ডান দিকে)। —ফাইল চিত্র।

বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ভোটে লড়ার সিদ্ধান্ত নিলেন কৌতুকশিল্পী শ্যাম রঙ্গীলা। বুধবার রাতে নিজের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে শ্যাম জানিয়েছেন, নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেবেন তিনি।

Advertisement

সম্প্রতি মোদীকে নকল করে সংবাদ শিরোনামে এসেছিলেন শ্যাম। তাঁর ঘনিষ্ঠমহল তাঁকে ‘মোদীর অনুরাগী’ হিসাবেই জানত। তিনি যে মোদী এবং বিজেপির সমর্থক ছিলেন, সে কথা অবশ্য নিজেই অকপটে স্বীকার করে নিয়েছেন এই কৌতুকশিল্পী। জানিয়েছেন তাঁর ভোটে দাঁড়ানোর কারণও। এক্স পোস্টে শ্যাম বলেন, “আমি বারাণসী থেকে ভোটে দাঁড়াচ্ছি। কারণ এখন কেউ জানে না কে মনোনয়ন প্রত্যাহার করে নেবে।

প্রসঙ্গত, কিছু দিন আগেই মনোনয়ন জমা দিয়েও পরে তা প্রত্যাহার করে নিয়েছেন মধ্যপ্রদেশের ইনদওর লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। তার পরই তিনি বিজেপিতে যোগ দেন। আবার গুজরাতের সুরাতে এক কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার পর পর পর আট জন বিরোধী দলের প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন। ফলে ভোটের আগেই ওই কেন্দ্রে বিজেপির জয় নিশ্চিত হয়ে যায়। এই আবহে কৌতুকশিল্পী শ্যামের এই মন্তব্যকে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকে।

Advertisement

সংবাদমাধ্যমের সামনে শ্যাম বলেন, “২০১৪ সালে আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুরাগী ছিলাম। প্রধানমন্ত্রীকে সমর্থন করে আর রাহুল গান্ধী, অরবিন্দ কেজরীওয়ালের বিরোধিতা করে অনেক ভিডিয়ো শেয়ার করতাম। তাই দেখে অনেকেই ভাবতেন আমি আগামী ৭০ বছর শুধু বিজেপিকেই ভোট দেব।” একই সঙ্গে তাঁর সংযোজন, “গত দশ বছরে পরিস্থিতি পালটে গিয়েছে। আমি এখন লোকসভা ভোটে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে লড়াই করতে চলেছি।”

গত ২৫ এপ্রিলই এক্স হ্যান্ডলে পোস্ট করে অনুরাগীদের কাছে ভোটে দাঁড়ানোর বিষয়ে আগ্রহপ্রকাশ করেছিলেন শ্যাম। তাঁদের কাছে মতামতও চেয়েছিলেন। এই কৌতুকশিল্পীর বক্তব্য, তিনি প্রার্থী হলে বারাণসীর ভোটারদের অন্তত সুরাত কিংবা ইনদওরের ভোটারদের মতো অবস্থা হবে না। আগামী ১ জুন বারাণসীতে ভোটগ্রহণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন