Loksabha Election 2024

কাঁথি আসনে প্রার্থী দিল কংগ্রেস, মহিলা নেত্রী ঊবর্শী ভট্টাচার্য পেলেন হাত প্রতীকের মনোনয়ন

পূর্ব মেদিনীপুরের কাঁথি আসনে প্রার্থী হয়েছেন মহিলা কংগ্রেসের নেত্রী ঊর্বশী ভট্টাচার্য। এই নিয়ে মোট ১৩টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ২১:০৮
Share:

কাঁথির কংগ্রেস প্রার্থী হলেন ঊর্বশী ভট্টাচার্য। নিজস্ব ছবি।

কাঁথি আসনে প্রার্থী দিল কংগ্রেস। শনিবার সন্ধ্যায় এআইসিসি থেকে একটি তালিকা প্রকাশ করা হয়। যেখানে ওড়িশার তিনটি আসনে এবং পশ্চিমবঙ্গের একটি আসনে প্রার্থীদের নাম জানানো হয়েছে। পূর্ব মেদিনীপুরের কাঁথি আসনে প্রার্থী হয়েছেন মহিলা কংগ্রেসের নেত্রী ঊর্বশী ভট্টাচার্য। এই নিয়ে মোট ১৩টি আসনে প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। এই আসনে বিজেপি প্রার্থী হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছোট ভাই তথা বিদায়ী সাংসদ শিশির অধিকারীর কনিষ্ঠ পুত্র সৌমেন্দু অধিকারী। আর তৃণমূলের প্রতীকে ওই আসনে লড়াই করছেন পটাশপুরের বিধায়ক উত্তম বারিক।

Advertisement

বহরমপুর, জঙ্গিপুর, মালদহ উত্তর ও দক্ষিণ বনগাঁ, উলুবেড়িয়া, দার্জিলিং, কোচবিহার, রায়গঞ্জ, পুরুলিয়া, বীরভুম এবং কলকাতা উত্তর আসনে লড়াই করছেন কংগ্রেস প্রার্থীরা। এ ছাড়াও ঘাটাল আসনে প্রার্থী হিসাবে পাপিয়া চক্রবর্তীর নাম ঘোষণা করা হয়েছিল। কিন্তু পশ্চিম মেদিনীপুর জেলা কংগ্রেসের তরফে বিক্ষোভের জেরে তাঁর প্রার্থীপদ স্থগিত করে দেওয়া হয়েছে। আপাতত ১৩ জন প্রার্থীকে প্রচার শুরু করতে বলা হয়েছে। জেলাভিত্তিক ভাবে বামফ্রন্টের সঙ্গে সহযোগিতা করেই প্রচারসূচি সাজানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বিধান ভবন সূত্রে খবর, আরও ২-৩টি আসনে প্রার্থী দেওয়ার ইচ্ছে প্রকাশ করেছে এআইসিসি। বিষয়টি নিয়ে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব আলোচনাও চালাচ্ছে। এআইসিসি অনুমতি দিলেই প্রার্থী দেওয়া হবে ওই আসনগুলিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন