Bharat Jodo Nyay Yatra

রাহুলের ‘সারথি’ তেজস্বী, ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ বিহারে পৌঁছতেই ঐক্যের ছবি ‘ইন্ডিয়া’য়

আরজেডির তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুরে উত্তরপ্রদেশ লাগোয়া কৈমুর জেলার দুর্গাবতীতে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র জনসভা হবে। সেখানেও রাহুলের সঙ্গে মঞ্চে থাকবেন তেজস্বী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:১৪
Share:

বাঁ দিক থেকে, তেজস্বী এবং রাহুল। — ফাইল চিত্র।

লাল রঙের জিপে চালকের আসনে বসে তিনি। পাশে কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বিহারের সাসারামে শুক্রবার সকালে এমন ভূমিকাতেই দেখা গেল আরজেডি প্রধান লালুপ্রসাদের পুত্র তথা সে রাজ্যের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবকে।

Advertisement

লালু-পুত্র এক্স হ্যান্ডলে রাহুলের সঙ্গে তাঁর ছবি পোস্ট করেছেন। লিখেছেন— ‘‘বিহারের সাসারাম থেকে আজ সকালে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র সূচনা হল।’’ জানুয়ারি মাসে জেডিইউ প্রধান নীতীশের ‘ইন্ডিয়া’ ছাড়ার পরে বিহারে বিজেপি বিরোধী জোটের ‘ভবিষ্যৎ’ নিয়ে সংশয় তৈরি হয়েছিল। এই আবহে শুক্রবার তেজস্বীর উপস্থিতিতে নতুন মাত্রা পেল ‘ইন্ডিয়া’য় ঐক্যের ছবি।

আরজেডির তরফে জানানো হয়েছে, শুক্রবার দুপুরে উত্তরপ্রদেশ লাগোয়া কৈমুর জেলার দুর্গাবতীতে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র জনসভা হবে। সেখানে রাহুলের সঙ্গেই মঞ্চে থাকবেন তেজস্বী। প্রসঙ্গত, ১৪ জানুয়ারি যখন মণিপুর থেকে যাত্রা শুরু করেছিলেন রাহুল, তখন বিহারে ক্ষমতায় ছিল ‘মহাগঠবন্ধন’ সরকার। যে জোটের বৃহত্তম শরিক ছিল তেজস্বীর আরজেডি। রাহুলের দল কংগ্রেস ছিল তৃতীয় বৃহত্তম শরিক। কিন্তু গত ২৯ জানুয়ারি যখন কিষাণগঞ্জে প্রবেশ করে রাহুলের যাত্রা, তখন ‘মহাগঠবন্ধন’-এর মেজো শরিক নীতীশ বিজেপির হাত ধরায় বিহারে সরকার বদলে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন