Crores of Money Seized

দিল্লিতে গাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, ভোটের কাজে ব্যবহারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল?

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল দিল্লিরই এক লোহার ছাঁট ব্যবসায়ীর কাছে। টাকাসমেত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১০:৩২
Share:

উদ্ধার হওয়া সেই টাকা। ছবি: এক্স।

দিল্লির ক্যান্টনমেন্ট এলাকায় একটি গাড়ি থেকে কয়েক কোটি টাকা বাজেয়াপ্ত করল পুলিশ। ভোটে যাতে কালোটাকা বা বেআইনি অর্থ ব্যবহার না হয়, তার জন্য সমস্ত রাজ্য প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সারা দেশে নির্বাচনী আচরণবিধি চালু হয়ে গিয়েছে। তার মধ্যে রাজধানী থেকে কোটি কোটি টাকা উদ্ধারে প্রশ্ন উঠতে শুরু করেছে, তা হলে ভোটের কাজে এই টাকা ব্যবহার করার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল?

Advertisement

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পেরেছে, এই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল দিল্লিরই এক লোহার ছাঁট ব্যবসায়ীর কাছে। টাকাসমেত তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের জেরা করেই পুলিশ ওই ব্যবসায়ীর নাম, ঠিকানা জানতে পারে। পুলিশ সূত্রে খবর, উত্তরপ্রদেশের গুরুগ্রাম থেকে ওই টাকা নিয়ে আসা হচ্ছিল। দিল্লির করোল বাগে নিয়ে যাওয়া হচ্ছিল সেই টাকা। ধৃত তিন জন করোল বাগের ওই ব্যবসায়ীর হয়ে কাজ করেন। আয়কর দফতরের হাতে ধৃতদের তুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, তিন কোটি টাকা উদ্ধার হয়েছে ধৃতদের কাছ থেকে। এত টাকা কোথা থেকে এল, তা খতিয়ে দেখছে আয়কর দফতরও। লোকসভা ভোট ঘোষণা হয়ে গিয়েছে। দেশ জুড়ে চালু হয়ে গিয়েছে নির্বাচনী আচরণবিধি। ভোটে যাতে অবৈধ অর্থ ব্যবহার করে কোনও রাজনৈতিক দল ফয়দা তুলতে না পারে, তার জন্য বেশ কিছু পদক্ষেপ করেছে নির্বাচন কমিশন।ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর দিল্লির বুকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার হওয়ায় শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন