Lok Sabha Election 2024

‘চোর তাড়াতে’ লাল ঝান্ডা ছাড়ুন, বামেদের মোদীকে ভোট দেওয়ার আহ্বান গদা হাতে দিলীপ ঘোষের

দিলীপের দাবি, রাজ্যের তৃণমূলের ক্ষমতা দখলের নেপথ্যে রয়েছে বামেদের অপকর্ম। তাই তৃণমূলকে হটাতেও বামেদের এগিয়ে এসে বিজেপি প্রার্থীকে ভোট দিতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৬:০০
Share:

গদাধারী: হনুমান জয়ন্তীতে গদা নিয়ে পথে দিলীপ ঘোষ। — নিজস্ব চিত্র।

চব্বিশের লড়াই জিততে এ বার বামেদের কাছে বিজেপিকে ভোট দেওয়ার আবেদন করলেন বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। হনুমান জয়ন্তী উপলক্ষে মঙ্গলবার দিলীপ গদা হাতে প্রাতর্ভ্রমণে বেরিয়েছিলেন। কংগ্রেস এবং বামেদের কাছে দিলীপের আবেদন, মোদীর হাত শক্ত করতে বিজেপিকে ভোট দিন।

Advertisement

ভোটপ্রচারে বেরিয়ে প্রথমে তৃণমূলকে ক্ষমতায় আনার জন্য বামেদের দোষারোপ করেন। তার কিছু ক্ষণের মধ্যেই সেই বাম, কংগ্রেসকেই বিজেপি প্রার্থীদের ভোট দেওয়ার আবেদন। মঙ্গলবার আপাত বিরোধী এই অবস্থান দিলীপের। পাশাপাশি, দিলীপ মেনেও নিলেন, বিগত ভোটে বাম ভোটারেরা বিজেপিকে সমর্থন করেছিলেন বলেই বিজেপির এত বিধায়ক, সাংসদ জিতেছিলেন। এ বারও তারই পুনরাবৃত্তির আহ্বান দিলীপের মুখে। তিনি বলেন, ‘‘আপনাদের অপকর্মের জন্য আজ তৃণমূল এখানে রাজত্ব করছে। এই ডাকাতগুলোকে আমি দোষ দিইনি, আপনারা হাত ধরে বসিয়েছেন। আপনাদের দায়িত্ব আছে এদের তাড়াবার। তাই আমি বলছি, রং পরে দেখব, আগে এই ডাকাতগুলোকে সরাতে হবে। আসুন, মোদীর হাত শক্ত করুন। আগে এদের সরিয়ে দেব, তার পর ঝান্ডার রং দেখব। বিধানসভা, পুরসভা, পঞ্চায়েত ভোটে আপনি আপনার ঝান্ডা নিয়ে নির্বাচন লড়ুন। আগে বাংলাকে ডাকাত, চোরমুক্ত করুন। গত বার ভোটে ২২ শতাংশ বাম ভোটার আমাদের দিকে এসেছিলেন। তাই আমরা বিধায়ক, সাংসদ জিতেছি।’’

মঙ্গলবার সকালে দিলীপের এই আবেদনে সাড়া পড়ে গিয়েছে। প্রসঙ্গত, এর আগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বামেদের বিজেপিকে ভোট দেওয়ার আহ্বান জানাতে দেখা গিয়েছিল। এ বার শুভেন্দুর সুরেই বামেদের কাছে তাঁদের ভোট দেওয়ার আবেদন জানিয়ে রাখলেন দিলীপও। পাশাপাশি, হনুমান জয়ন্তী উপলক্ষে দিলীপকে একটি গদা কাঁধে নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। এখন প্রশ্ন হল, গদাধারী দিলীপের আবেদনে বামমহলে চিঁড়ে ভিজবে কি?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন