Lok Sabha Election 2024

দিলীপ ঘোষের রোড-শো আটকাল নির্বাচন কমিশন! বর্ধমানের রায়ান স্কুল মোড়ে বিক্ষোভ বিজেপির

নির্বাচন কমিশনের দাবি, রোড-শোয়ের জন্য নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল। ওই সময় পার হয়ে যাওয়ার পরেও বিজেপি প্রার্থী দিলীপ রোড-শো করছিলেন। এই অভিযোগের প্রেক্ষিতে তারা পদক্ষেপ করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৮:১৭
Share:

দিলীপ ঘোষ। —ফাইল চিত্র।

বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষের রোড-শো আটকে দিল নির্বাচন কমিশন। শুক্রবার এ নিয়ে হইচই পূর্ব বর্ধমানের রায়ান স্কুল মোড় এলাকায়। কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মী এবং সমর্থকেরা। অন্য দিকে, প্রচারগাড়ি থেকে নেমে চলে যান দিলীপ।

Advertisement

কমিশনের দাবি, রোড-শোয়ের জন্য নির্দিষ্ট সময় দেওয়া হয়েছিল। ওই সময় পার হয়ে যাওয়ার পরেও বিজেপি প্রার্থী দিলীপ রোড-শো করছিলেন। এই অভিযোগের প্রেক্ষিতে তারা পদক্ষেপ করেছে। শুক্রবার বিকেলে রায়ান স্কুল মোড় থেকে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীর রোড শো শুরু হয়। রায়ান গ্রাম ঘুরে স্কুল মোড়েই শেষ হওয়ার কথা ছিল ওই রোড-শো। কিন্তু রায়ান-দুর্গাতলা এলাকায় কমিশনের প্রতিনিধিরা রোড-শো আটকে দেন। এ নিয়ে বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে বিতণ্ডা শুরু হয় কমিশনের প্রতিনিধিদের। মুহূর্তের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিজেপির লোকজন কমিশনের প্রতিনিধিদের উদ্দেশে স্লোগান দিতে শুরু করেন। ‘তৃণমূলের দালাল’, ‘তৃণমূলের দালাল’ বলে চিৎকার করতে থাকেন তাঁরা। শেষ পর্যন্ত পুলিশ প্রশাসনের পদক্ষেপে উত্তেজনার প্রশমন হয়। দিলীপও গাড়ি থেকে নেমে চলে যান।

রোড-শো বন্ধ হওয়া নিয়ে জেলা বিজেপি সভাপতি অভিজিৎ তায়ের অভিযোগ, ‘‘কমিশনের লোকজন শাসকদলের দালালি করছেন।’’ তাঁর যুক্তি, ‘‘সময়ের একটু হেরফের তো হতেই পারে। তার জন্য রোড-শো আটকে দেওয়া ঠিক নয়।’’ এই ঘটনা নিয়ে বর্ধমান-১ ব্লকের বিডিও রজনীশকুমার যাদবের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁর সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ‘‘নিদিষ্ট সময়ের পর রোড-শো চলায় আটকে দেওয়া হয়েছে।’’ অন্য দিকে, দিলীপের দাবি, ‘‘নির্দিষ্ট সময়েই রোড-শো শেষ করা হয়েছে। কিন্তু বিনা কারণে আমাদের গাড়ি আটকে দেওয়া হয়েছে।’’ এই কাণ্ডে তৃণমূল দেবু টুডুর মন্তব্য, ‘‘নিয়মের বেড়াজালে রোড-শো বন্ধ হয়েছে। এতে শাসকলের তরফে কিছু বলার নেই। সবটাই প্রশাসনিক ব্যাপার।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন