Lok Sabha Election 2024

‘দিদি’র আন্দোলন-ভূমি সিঙ্গুর থেকে পথ চলা শুরু ‘দিদি নম্বর ওয়ান’-এর, রচনাকে ঘিরে উন্মাদনা

রচনা বন্দ্যোপাধ্যায় দুপুর ২টো নাগাদ পৌঁছন সিঙ্গুরে। সেখানে একটি কালী এবং শিবমন্দিরে পুজো দিয়ে পদযাত্রায় পা মেলান। সিঙ্গুরে একটি কর্মিসভাও করার কথা হুগলি লোকসভার তৃণমূল প্রার্থীর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সিঙ্গুর শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৫:০৮
Share:

সিঙ্গুর থেকে লোকসভার প্রচার শুরু করলেন হুগলির তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

জমি আন্দোলনের ধাত্রীভূমি সিঙ্গুর থেকে আনুষ্ঠানিক ভাবে নিজের রাজনৈতিক জীবনের সফর শুরু করলেন ‘দিদি নম্বর ওয়ান’ রচনা বন্দ্যোপাধ্যায়। এ বার তিনি হুগলি লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী। দুপুরে সিঙ্গুরে পৌঁছন তৃণমূল প্রার্থী। সিঙ্গুরের ডাকাতে কালীর মন্দিরে পুজো দেন। তার পর পদযাত্রা করে যান রতনপুর লোহাপট্টিতে। শনিবার দিনভর নিজের কেন্দ্রে বিভিন্ন কর্মসূচিতে যোগ দেবেন রচনা। সন্ধ্যায় চুঁচুড়ায় সাংবাদিকদের মুখোমুখি হবেন তিনি।

Advertisement

তৃণমূল তাঁকে প্রার্থী ঘোষণা করার পরেই রচনা জানিয়েছিলেন , মমতা বন্দ্যোপাধ্যায় যে সিঙ্গুরে জমি দখলের বিরুদ্ধে নাছোড় লড়াই করেছিলেন, জমি আন্দোলনের সেই আঁতুড়ঘর সিঙ্গুর থেকেই তিনি লোকসভা নির্বাচনের প্রচার শুরু করতে চান। হলও ঠিক তাই। শনিবার দুপুর ২টো নাগাদ রচনা পৌঁছন সিঙ্গুরে। সেখানে ঢাক, ঢোল বাজিয়ে শঙ্খধ্বনি, উলুধ্বনি এবং পুষ্পবৃষ্টির মধ্যে দিয়ে প্রার্থীকে বরণ করে নেন স্থানীয় মহিলারা। প্রথমে ডাকাতে কালীর মন্দিরে পুজো দেন রচনা। তার পর পুজো দেন পাশের শিবমন্দিরে। পুজো সেরে পদযাত্রা করে পৌঁছে যান রতনপুর লোহাপট্টিতে। সেখানে হুগলি লোকসভার অন্তর্গত সাতটি বিধানসভার বিধায়ক এবং নেতৃত্ব উপস্থিত ছিলেন। তাঁদের সঙ্গে বৈঠকে বসেন প্রার্থী। বৈঠক সেরে সেখানেই একটি কর্মিসভাও করার কথা রচনার।

কর্মিসভার পর রচনা ধনিয়াখালি বাসস্ট্যান্ডে একটি সভা করবেন। তার পর চুঁচুড়ায় চলে যাবেন প্রার্থী। শনিবার সন্ধ্যা ৭টায় চুঁচুড়ার তালডাঙার রাজরাজেশ্বরী মন্দিরে রচনার পুজো দেওয়ার কথা। সেখানে মেলা বসেছে। মেলাতেও জনসংযোগ করবেন রচনা। তালডাঙা থেকে রচনা সোজা চলে আসবেন চুঁচুড়ার খাদিনা মোড়ে তৃণমূলের দলীয় কার্যালয়ে। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে তাঁর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন