Samastipur

হেলিকপ্টারের অনুমতি না মেলায় গরুর গাড়িতে চড়েই মনোনয়ন জমা দিলেন বিহারের নির্দল প্রার্থী!

রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রাক্তন নেতা উজিয়ারপুর লোকসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়ছেন। আরজেডির টিকিট না পাওয়ায় দল ছেড়ে বেরিয়ে আসেন অমরেশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ১৬:২৬
Share:

নির্দল প্রার্থী অমরেশ রাই (বাঁ দিকে)। গরুর গাড়ি চড়ে মনোনয়ন জমা দিতে যাচ্ছেন। ছবি: সংগৃহীত।

হেলিকপ্টারে চড়ে মনোনয়ন জমা দিতে যাওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন। কিন্তু প্রশাসন সেই অনুমতি না দেওয়ায় শেষমেশ গরুর গাড়িতে চড়েই মনোনয়ন জমা দিয়ে এলেন বিহারের সমস্তিপুরের নির্দল প্রার্থী অমরেশ রাই।

Advertisement

রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রাক্তন নেতা উজিয়ারপুর লোকসভা কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসাবে ভোটে লড়ছেন। আরজেডির টিকিট না পাওয়ায় দল ছেড়ে বেরিয়ে আসেন অমরেশ। নিজেকে তেজস্বী যাদবের ‘হনুমান’ বলতেন অমরেশ। প্রত্যাশা ছিল উজিয়ারপুর থেকে তাঁর স্ত্রীকে প্রার্থী করবে আরজেডি। কিন্তু তা না করায় দলের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করে বেরিয়ে আসেন।

এর পরই অমরেশ স্থির করেন, তিনি উজিয়ারপুর থেকেই নির্বাচনে লড়বেন আরজেডির বিরুদ্ধে। নির্দল হিসাবে মনোনয়নপত্রও জমা দেন। গত ২৪ এপ্রিল অমরেশ জানিয়েছিলেন তিনি হেলিকপ্টারে চড়ে মনোনয়নপত্র জমা দিতে যাবেন। কিন্তু প্রশাসন থেকে সেই অনুমতি না মেলায় শেষমেশ গরুর গাড়ি চড়েই মনোনয়ন জমা দেন আরজেডির প্রাক্তন নেতা।

Advertisement

সমস্তিপুরের উজিয়াপুর লোকসভা কেন্দ্রে এনডিএর প্রার্থী নিত্যানন্দ রাই। আরজেডির প্রার্থী হয়েছেন প্রাক্তন মন্ত্রী অলোক কুমার মেহতা। এই কেন্দ্রে নিজের স্ত্রীকে আরজেডির প্রার্থী করতে তেজস্বী যাদবের কাছে অনরেশ দরবার করেছিলেন বলে সূত্রের খবর। যদি তাঁর স্ত্রীকে এই কেন্দ্রে প্রার্থী না-ও করা হয়, তা হলে স্থানীয় যেন কাউকে প্রার্থী করা হয়, এমনই দাবি জানিয়েছিলেন অমরেশ। কিন্তু তাঁর সেই দাবিতে আমল দিতে চায়নি আরজেডি। ফলে দল ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন