Lok Sabha Election 2024

অভিজিৎকে শুভেন্দু সম্পর্কে সতর্কতা, নতুন পরামর্শ কুণালের, প্রাক্তন বিচারপতি কি আদৌ শুনবেন!

এখনও বিজেপি শীর্ষ নেতৃত্ব তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে কারও নাম ঘোষণা করেননি। কিন্তু বিজেপির অন্দরমহলে আলোচনা, তমলুক থেকে প্রাক্তন বিচারপতির বিজেপির প্রার্থী হওয়া এখন কেবলমাত্র সময়ের অপেক্ষা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ১৭:৩৩
Share:

শুভেন্দুকে নিশানা করে অভিজিৎকে তমলুক থেকে বিজেপি প্রার্থী না হওয়ার অনুরোধ কুণালের। —ফাইল চিত্র।

প্রাক্তন বিচারপতি তথা বিজেপি নেতা অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তমলুক থেকে ভোটে না দাঁড়ানোর অনুরোধ জানালেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। রবিবার নিজের এক্স হ্যান্ডলে তিনি লেখেন, ‘‘শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, পরিচয় থাকার সুবাদে একটি অনুরোধ। আপনি বিচারপতি থাকাকালীন বিতর্কিত। ইস্তফা দিয়ে প্রশ্নের মুখে। বিজেপিতে গিয়ে সমালোচিত। অনুরোধ, এখনও সময় আছে, ওদের বলে দিন, প্রার্থী হবেন না তমলুকে।’’

Advertisement

সঙ্গে তিনি আরও লিখেছেন, ‘‘তৃণমূল জিতবে। দু’মাস পর আপনার সব সম্মান নষ্ট হবে। যে নিয়ে যাচ্ছে, সে-ও আপনাকে হারাবে। তার দলে অনেক বড় নাম সে সহ্য করতে পারে না, বাড়তে দেবে না। এখনও সময় আছে, আপনি নির্বাচনী ময়দান থেকে সরে থাকুন। পরাজয়ের দিনটি দেখা বড় কঠিন। শুভানুধ্যায়ী হিসাবে ভাবতে বললাম।’’ গত রবিবার ব্রিগেড সমাবেশ থেকে তমলুকের প্রার্থী হিসাবে নাম ঘোষণা হয়েছে দেবাংশু ভট্টাচার্যের। অপর দিকে বামফ্রন্ট প্রার্থী হিসাবে ওই কেন্দ্রে লড়াই করবেন সিপিএমের আইনজীবী নেতা সায়ন বন্দ্যোপাধ্যায়।

কুণালের এমন অনুরোধের অন্তরাল থেকে নিশানা যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী তা বুঝতে কারও অসুবিধা হয়নি। যদিও এখনও বিজেপি শীর্ষ নেতৃত্ব তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে কারও নাম ঘোষণা করেননি। কিন্তু বিজেপির অন্দরমহলে আলোচনা, তমলুক থেকে প্রাক্তন বিচারপতির বিজেপি প্রার্থী হওয়া এখন কেবলমাত্র সময়ের অপেক্ষা। তাই তাঁর প্রার্থিপদ ঘোষণার আগেই কৌশলী কুণাল তির্যক মন্তব্য করে বিজেপি শিবিরকে নিশানা করেছেন। ঘটনাচক্রে, রবিবার অভিজিৎ ছিলেন তমলুকে। সেখানে বিজেপি নেতৃত্বের সঙ্গে জনসংযোগ সারছিলেন তিনি। ফোনে আনন্দবাজার অনলাইনকে অভিজিৎ বলেন, ‘‘আপনাকে শুভেচ্ছা। পরামর্শের জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।’’ রবিবার তাঁর সঙ্গেই ছিলেন তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তথা হলদিয়ার বিধায়ক তাপসী মণ্ডল। কুণালের মন্তব্য প্রসঙ্গে জেলা বিজেপির সভাপতি তাপসী বলেন, ‘‘কে বলেছে? আসলে আমরা পাগলের কথার কোনও জবাব দিই না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন