Lok Sabha Election 2024

সন্দেশখালি ভিডিয়োকাণ্ড: আমার স্বর বিকৃত হয়েছে, দাবি বিজেপির গঙ্গাধরের! ভয় দেখিয়ে বলানো: রেখা

শনিবার ভাইরাল হওয়া সন্দেশখালি সংক্রান্ত একটি ভিডিয়োয় গঙ্গাধরকে দেখা গিয়েছিল, সন্দেশখালির সমস্ত ঘটনাকে ‘সাজানো’ বলে মন্তব্য করতে। তিনি এ-ও বলেন, শুভেন্দু অধিকারী তাঁকে সাহায্য করেছেন।

Advertisement

রূপম সাহা

সন্দেশখালি শেষ আপডেট: ০৪ মে ২০২৪ ১৬:৫৩
Share:

গঙ্গাধর কয়াল। শনিবার। ডানদিকে, তিনিই সন্দেশখালি সংক্রান্ত ভাইরাল ভিডিয়োতে। — নিজস্ব চিত্র।

সন্দেশখালির ভাইরাল ভিডিয়োয় তাঁকেই দেখা যাচ্ছে বলে স্বীকার করে নিলেন ‘সন্দেশখালি দু’নম্বর মণ্ডলের মণ্ডল সভাপতি’ গঙ্গাধর কয়াল। তবে তিনি বললেন, ওই ভিডিয়ো তাঁর বিরুদ্ধে ‘চক্রান্ত এবং ষড়যন্ত্র’ করে বানানো হয়েছে। ‘হাই টেকনোলজি’র মাধ্যমে তাঁর কণ্ঠস্বর বিকৃত করা হয়েছে বলেও অভিযোগ করেছেন গঙ্গাধর।

Advertisement

শনিবার ভাইরাল হওয়া সন্দেশখালি সংক্রান্ত একটি ভিডিয়োয় গঙ্গাধরকে দেখা গিয়েছিল, সন্দেশখালির সমস্ত ঘটনাকে ‘সাজানো’ বলে মন্তব্য করতে। তিনি ওই ভিডিয়োয় এ-ও বলেছিলেন যে, শুভেন্দু অধিকারী তাঁকে টাকা এবং মোবাইল দিয়ে সাহায্য করেছিলেন। তাঁর কথায়, ‘‘আন্দোলনটা এত দিন টিকে আছে কেন? তিনটে ছেলে এ দিক-ও দিক যাচ্ছে, গোটাটা দেখছে। শুভেন্দুর আমাদের উপরে আস্থা আছে। এই আন্দোলনকে থামানোর ক্ষমতা নেই কারও। শুভেন্দু এক বার ঘুরে গিয়েছে, তাতেই আন্দোলন এখনও দাঁড়িয়ে রয়েছে।’’ এর পাল্টা তাঁকে প্রশ্নকর্তা জিজ্ঞাসা করেন, ‘‘শুভেন্দুদা তাঁর লোকদের দিয়ে টাকা পাঠালেন, মোবাইল পাঠালেন। সব রকমের সহায়তা করছেন। খালি হাতে তো কিছু হয় না?’’ জবাবে গঙ্গাধর বলেন, ‘‘না। খালি হাতে কিছু হবে না।’’ আনন্দবাজার অনলাইন অবশ্য এই ভাইরাল ভিডিয়োয় সত্যতা যাচাই করেনি । তবে শনিবার বিকেলে একটি ভিডিয়ো প্রকাশ করে গঙ্গাধর নিজেই জানিয়েছেন, ভিডিয়োতে যাঁকে দেখা যাচ্ছে, সেই ব্যক্তি তিনিই, তবে তাঁর কণ্ঠস্বর প্রযুক্তির সাহায্য নিয়ে বিকৃত করা হয়েছে।

অন্য দিকে, সন্দেশখালির আন্দোলনের পুরোভাগে ছিলেন যে রেখা পাত্র, যিনি এখন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থীও, তিনিও শনিবার গঙ্গাধরের পাশে দাঁড়িয়ে বলেছেন, ‘‘ভয় দেখিয়ে ওঁকে দিয়ে এ কথা বলানো হয়েছে। যা বলা হয়েছে তা সত্য নয়।’’

Advertisement

শনিবার সকালে ভাইরাল হওয়া গঙ্গাধরের ওই ভিডিয়ো ঘিরে সকাল থেকেই উত্তাল বাংলার রাজ্য রাজনীতি। যে সন্দেশখালিকে লোকসভা ভোটের মূল ‘ইস্যু’ বলে তৈরি করতে চাইছিল বিজেপি, সেই সন্দেশখালির ঘটনার সত্যতা নিয়েই প্রশ্ন উঠেছে ওই ভিডিয়ো প্রকাশ্যে আসার পরে। তবে গঙ্গাধর তাঁর ভিডিয়োতে দাবি করেছেন, ভাইরাল হওয়া ভিডিয়ো আসলে তাঁর বিরুদ্ধে একটি চক্রান্ত। গঙ্গাধরের কথায়, ‘‘এই চক্রান্ত করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং আইপ্যাক। সন্দেশখালির মা-বোনেদেের আন্দোলন, আমাকে এবং আমাদের নেতা শুভেন্দু অধিকারীকে কলঙ্কিত করার জন্য।’’

গঙ্গাধর ওই ভিডিয়োয় এ-ও জানিয়েছেন যে, তিনি এ ব্যাপারে লিখিত অভিযোগও দায়ের করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন