Kalyan Banerjee

কল্যাণের মনোনয়নের আগেই ইস্তফা দিলেন শ্রীরামপুরের পুরপ্রধান! নেপথ্যে কী কারণ?

শ্রীরামপুরের উপ-পুরপ্রধান উত্তম নাগের কাছে ইস্তফাপত্র জমা দিয়েছেন পুরপ্রধান গিরিধারী সাহা। বৃহস্পতিবার তা গৃহীত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শ্রীরামপুর শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ২৩:০৪
Share:

কল্যাণ বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

শুক্রবার শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন জমা দেওয়ার কথা। তার আগে ইস্তফা দিলেন শ্রীরামপুরের পুরপ্রধান।

Advertisement

শ্রীরামপুরের উপ-পুরপ্রধান উত্তম নাগের কাছে ইস্তফাপত্র জমা দিয়েছেন পুরপ্রধান গিরিধারী সাহা। বৃহস্পতিবার তা গৃহীত হয়েছে। পুরসভা সূত্রে খবর, গিরিধারীকে নিজের নির্বাচনী এজেন্ট করেছেন কল্যাণ। এ বার থেকে সদ্য প্রাক্তন পুরপ্রধানকে সেই ভূমিকায় দেখা যাবে। তাই কমিশনের নিয়ম মেনে প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিয়েছেন তিনি। এখন উপ-পুরপ্রধানই তাঁর দায়িত্ব পালন করবেন।

এ বারই প্রথম পুরপ্রধান হয়েছিলেন গিরিধারী। তিনি বলেন, ‘‘নির্বাচনে প্রার্থীর এজেন্ট হলে প্রশাসনিক পদে থাকা যায় না। নির্বাচন কমিশনের আইন মেনে ইস্তফা দিয়েছি। দলীয় নেতৃত্ব সম্মতি দিয়েছেন।’’ এর আগে ২০১৯ সালের লোকসভা ভোটে কল্যাণের নির্বাচনী এজেন্টের দায়িত্ব নেওয়ার জন্য পুরপ্রধানের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন উত্তরপাড়া কোতরং পুরসভার পুরপ্রধান দিলীপ যাদব।

Advertisement

দলীয় সূ্ত্রে খবর, শুক্রবার বালিখালে জমায়েত করে মনোনয়ন জমা দিতে যাবেন কল্যাণ। দলীয় কর্মীদের সে রকমই নির্দেশ দেওয়া হয়েছে। এর পর জিটি রোড ধরে কোন্নগর, রিষড়া, শ্রীরামপুর, চাঁপদানি হয়ে চুঁচুড়ার দিকে যাবে শোভাযাত্রা। হুগলির মোড়ে এডিএম এলআর-এর কাছে মনোনয়ন জমা দেবেন তৃণমূল প্রার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন