Lok Sabha Election 2024

ভোটের সাত দিন আগে ধাক্কা তৃণমূলে! বালুরঘাটে সুকান্তের হাত ধরে বিজেপিতে যোগ শাসক নেতার

২৬ এপ্রিল, লোকসভা নির্বাচন দ্বিতীয় দফায় বালুরঘাটে ভোট। তার আগে শাসক শিবিরে এই ভাঙনে বিজেপির সুবিধা হবে বলেই মনে করছেন অনেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বালুরঘাট শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৭:৫৬
Share:

—নিজস্ব চিত্র।

ভোটের সাত দিন আগে শাসক শিবিরে ধাক্কা। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূলের বুথ সভাপতি রঞ্জিত সরকার-সহ একাধিক দলীয় কর্মী-সমর্থক বিজেপিতে যোগ দিলেন। শুক্রবার জেলা কার্যালয়ে বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের হাত থেকে তাঁর পদ্মফুলের পতাকা তুলে নেন তৃণমূলের দলত্যাগীরা।

Advertisement

২৬ এপ্রিল, লোকসভা নির্বাচন দ্বিতীয় দফায় বালুরঘাটে ভোট। তার আগে শাসক শিবিরে এই ভাঙনে বিজেপির সুবিধা হবে বলেই মনে করছেন অনেকে। সুকান্ত বলেন, ‘‘যাঁরা যোগদান করলেন, তাঁরা নরেন্দ্র মোদীর কাজ দেখে বিজেপিতে যোগ দিয়েছেন। এই যোগদানের ফলে বালুরঘাট শহরে বিজেপির শক্তি আরও বৃদ্ধি পাবে।’’ বিজেপিতে যোগ০ দিয়ে রঞ্জিত বলেন, ‘‘তৃণমূলে যাঁরা কাজ করেন, তাঁরা যোগ্য সম্মান পান না। নতুনরা পদ পান। বালুরঘাটে রেলের উন্নয়নের ক্ষেত্রে সুকান্ত মজুমদারের অবদান রয়েছে। সেই কারণেই বিজেপিতে যোগদান করা। আমরা চাই আগামী দিনে জেলায় আরও উন্নয়ন হোক এবং সুকান্ত মজুমদারের হাত ধরেই হোক।’’

এ বিষয়ে তৃণমূল নেতা সুভাষ চাকি বলেন, ‘‘যাঁরা যোগদান করেছেন, তাঁরা দলের হয়ে সে ভাবে কাজ করছিলেন না। বরং বিগত কয়েকটা ভোটে তারা বিজেপির হয়েই কাজ করেছে। এই জন্য তাদেরকে সতর্ক করা হয়েছিল। তারা দল ছেড়ে অন্য দলে যোগদান করায় তৃণমূলের কোন ক্ষতি হবে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন