Lok Sabha Election 2024

মন্ত্রী উদয়নের গাড়িতে হামলা! নিশীথকে গ্রেফতারের দাবি তৃণমূলের, নালিশ করবে কমিশনেও

রবিবার রাতে দিনহাটা থেকে কোচবিহার যাওয়ার পথে ঘুঘুমারি মোড়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়নের গাড়িতে হামলার অভিযোগ ওঠে। মন্ত্রীর গাড়ির কাচও ভেঙে গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কোচবিহার শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ২৩:০৩
Share:

নিশীথ প্রামাণিক। —ফাইল চিত্র।

রাজ্যের মন্ত্রী উদয়ন গুহের গাড়িতে হামলার অভিযোগ উঠেছে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক ও তাঁর লোকেদের বিরুদ্ধে। তার প্রেক্ষিতে অমিত শাহের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথকে গ্রেফতারের দাবি জানাল তৃণমূল। পাশাপাশিই শাসকদলের হুঁশিয়ারি, কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে তারা নির্বাচন কমিশনেও অভিযোগ জানাবে। রবিবার রাতে এ কথা জানিয়েছেন তৃণমূল মুখপাত্র পার্থপ্রতিম রায়।

Advertisement

রবিবার রাতে দিনহাটা থেকে কোচবিহার যাওয়ার পথে ঘুঘুমারি মোড়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়নের গাড়িতে হামলার অভিযোগ ওঠে। মন্ত্রীর গাড়ির কাচও ভেঙে গিয়েছে। এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কর্মীরা অবস্থান বিক্ষোভ শুরু করেছেন। মন্ত্রীর অভিযোগ, তিনি যেখানেই যাচ্ছেন, সেখানেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালাচ্ছে। এ নিয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপের দাবি করেছেন উদয়ন। এই ঘটনা নিয়ে উদয়ন বলেন, ‘‘আমি দিনহাটা থেকে কোচবিহার যাচ্ছিলাম। পার্টি অফিসে বসে নেতানেত্রীদের সঙ্গে আলোচনা ছিল। ঘুঘুমারিতে এসে দেখলাম জ্যাম। আমার নিরাপত্তারক্ষীরা বললেন বিজেপির লোকজন মিছিল করছেন। পুলিশ আমাদের গাড়ি এগিয়ে দিচ্ছিল। সব কিছুই ঠিকঠাক চলছিল। আমরা মিছিল পার হয়ে প্রায় চলে যাচ্ছি, সেই অবস্থায় নিশীথ প্রামাণিক ইশারা করার সঙ্গে সঙ্গে আমাদের উপর হামলা করা হল।’’ মন্ত্রীর দাবি, তাঁর এক সঙ্গী এই হামলায় জখমও হয়েছেন। পরিকল্পনামাফিক পুরো ঘটনাটি ঘটেছে।

হামলার অভিযোগ অবশ্য অস্বীকার করেছে বিজেপি। নিশীথের দাবি, তাঁর কনভয়ে হামলার চেষ্টা হয়েছিল। তিনি উদয়ন এবং তৃণমূলের দিকে আঙুল তুলেছেন। বস্তুত, কোচবিহারের দিনহাটা এলাকায় বার বার উদয়ন বনাম নিশীথ গোষ্ঠীর অশান্তি হয়েছে। কিছু দিন আগে উদয়নের জন্মদিনে নিশীথের কনভয়ে হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। অশান্তি ঠেকাতে গিয়ে আহত হন এক সরকারি আধিকারিক। খবর পেয়ে পরের দিন রাজ্যপাল সিভি আনন্দ বোস দিনহাটায় গিয়েছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন