Dinhata

প্রচারের শেষ লগ্নে আবার উত্তপ্ত দিনহাটা! তৃণমূলের দুই কর্মী জখম, আঙুল বিজেপির দিকে

দিনহাটার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহের অভিযোগ, কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়িতে আশ্রয় নিয়েছে সমাজবিরোধীরা। তারাই হামলা চালাচ্ছে। অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ভেটাগুড়ি শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৬:২৮
Share:

আহত তৃণমূল কর্মীদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। —নিজস্ব চিত্র।

নির্বাচনের আগে আবার উত্তপ্ত কোচবিহারের দিনহাটা। ভেটাগুড়ি বাজার এলাকায় তৃণমূল কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ বিজেপির বিরুদ্ধে। ঘটনায় গুরুতর আহত দু’জন। এর প্রতিবাদে বিক্ষোভে ঘাসফুল শিবির।

Advertisement

তৃণমূলের দাবি, ভেটাগুড়ির রুইয়ের কুঠি এলাকায় প্রচারে গিয়েছিল তারা। প্রচার শেষে ফেরার পথে বিনা প্ররোচনায় বিজেপি কর্মীরা তাদের কর্মীদের উপর হামলা চালান। ভাঙচুর করা হয় গাড়ি। শুধু তা-ই নয়, এক তৃণমূল কর্মীর মাথায় লোহার রড দিয়ে আঘাত করা হয় এবং এক তৃণমূল কর্মী তিরবিদ্ধ হয়েছেন। তাঁদের দু’জনকেই দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনা নিয়ে দিনহাটার বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয় গুহ বলেন, ‘‘ভেটাগুড়িতে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে তৃণমূল কর্মীদের উপর হামলা চালানো হয়েছে।’’ তিনি সরাসরি আঙুল তোলেন কোচবিহারের বিজেপি প্রার্থীর দিকে। উদয়ন বলেন, ‘‘নিশীথ প্রামাণিকের বাড়িতে সমাজবিরোধীরা আশ্রয় নিয়ে রয়েছে। সেখান থেকে বেরিয়ে তারা বিভিন্ন জায়গায় হামলা চালাচ্ছে।’’ পাশাপাশি, রাজ্যপাল সিভি আনন্দ বোসের উদ্দেশে রাজ্যের মন্ত্রীর বার্তা, ‘‘আপনি যদি নিরপেক্ষ হন, তা হলে ভেটাগুড়িতে এসে পুলিশকে জিজ্ঞাসা করুন। কেন্দ্রীয় বাহিনীকে জিজ্ঞাসা করুন। রাজ্যপালের যদি ক্ষমতা থাকে তা হলে পুলিশকে এবং কেন্দ্রীয় বাহিনীকে বলুন কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি ‘সার্চ’ করতে। সেখানে কোন কোন সমাজবিরোধী লুকিয়ে রয়েছে, তা পরিষ্কার হয়ে যাবে।’’

কয়েক দিন আগেই দিনহাটায় নিশীথের কনভয়ে হামলার অভিযোগে তৃণমূল এবং বিজেপির মধ্যে সংঘর্ষ হয়। সরেজমিনে পরিস্থিতি দেখতে কলকাতা থেকে দিনহাটা এসেছিলেন রাজ্যপাল। অন্য দিকে, বুধবারই উদয়নের বিরুদ্ধে কমিশনে নালিশ জানিয়েছেন নিশীথ। চিঠিতে তিনি লিখেছেন, ভোটের দিন বুথ চত্বরে উদয়নের গতিবিধি বেঁধে দিক কমিশন। না-হলে অশান্তি পাকাতে পারেন তিনি। পাল্টা নিশীথের বিরুদ্ধে তোপ দাগেন উদয়ন।

Advertisement

হামলার অভিযোগ অবশ্য উড়িয়ে দিয়েছে বিজেপি। তাদের কোচবিহার জেলা সাধারণ সম্পাদক বিরাজ বোস বলেন, ‘‘সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে। এই হামলার সঙ্গে বিজেপির কোনও যোগ নেই। দিনহাটায় তৃণমূলের গোষ্ঠীকোন্দলের ফলে এটা হয়েছে। অথবা, প্রচারের আলোয় আসার জন্যও এই নাটক করতে পারে ওরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন