Uttar Pradesh

বিজেপি না বিরোধী, কে জিতবে? কোর্ট পেপারে হলফনামা দিয়ে দু’লক্ষ টাকার বাজি ধরলেন দুই আইনজীবী

দু’জনেই উত্তরপ্রদেশের বদায়ুঁ জেলার আইনজীবী। একই লোকসভা কেন্দ্রের বাসিন্দা। বদায়ুঁতে বিজেপির প্রার্থী হয়েছেন দিগ্বিজয় সিংহ শাক্য। আর সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী আদিত্য যাদব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ০৯:৫৪
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

দেশে ইতিমধ্যেই দু’দফায় ভোট হয়ে গিয়েছে। এখনও আরও পাঁচ দফা বাকি। আগামী ৭ মে তৃতীয় দফার ভোট। নির্বাচনী লড়াইয়ের উত্তাপ ক্রমশ বাড়ছে। কোন দল, কোন প্রার্থী জিতবে, তা নিয়ে জনসাধারণের মধ্যে আলোচনার উত্তাপও বাড়ছে। এই ভোটের আবহেই নিজ নিজ পছন্দের প্রার্থীকে নিয়ে বাজি ধরে বসলেন দুই আইনজীবী। তা-ও আবার মোটা অঙ্কের টাকা। পাঁচ বা ১০ হাজার নয়, একেবারে দু’লক্ষ টাকার বাজি ধরলেন দু’জনেই!

Advertisement

এক জন সত্যেন্দ্র পাল। অন্য জন দিবাকর বর্মা। দু’জনেই উত্তরপ্রদেশের বদায়ুঁ জেলার আইনজীবী। একই লোকসভা কেন্দ্রের বাসিন্দা। বদায়ুঁতে বিজেপির প্রার্থী হয়েছেন দিগ্বিজয় সিংহ শাক্য। আর সমাজবাদী পার্টির (এসপি) প্রার্থী আদিত্য যাদব। এই দু’জনকে নিয়েই বাজি ধরেছেন সত্যেন্দ্র এবং দিবাকর। সত্যেন্দ্রের পছন্দের প্রার্থী এসপির আদিত্য এবং দিবাকরের পছন্দের প্রার্থী বিজেপির দ্বিগ্বিজয়।

সত্যেন্দ্রের দাবি আদিত্য জিতবেন। আর দিবাকরের দাবি দ্বিগ্বিজয় জিতবেন। তাই এই দুই প্রার্থী নিয়েই বাজি ধরেছেন দুই আইনজীবী। রীতিমতো কোর্ট পেপারে হলফনামা দিয়ে সেই বাজি ধরা হয়েছে। যাঁর প্রার্থী জিতবেন, তাঁকে দু’লক্ষ টাকা দিতে হবে বলেও ওই হলফনামায় বলা হয়েছে। সত্যেন্দ্র এবং দিবাকরের এই বাজির হলফনামা নিয়ে স্থানীয়দের মধ্যে বেশ চর্চা হচ্ছে। তৃতীয় দফায় উত্তরপ্রদেশের ১০ আসনে ভোট রয়েছে। ভোট হবে সম্ভল, হাথরস, আগরা, ফতেহপুর সিক্রি, ফিরোজ়াবাদ, মৈনপুরী, ইটাওয়া, বদায়ুঁ, বরেলী এবং আনোলার মতো গুরুত্বপূর্ণ আসনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন