টাকা নিলেন অপরূপা, হিস্‌সা চাই শঙ্কুর, ফের হুল নারদের, দেখুন ভিডিও

ফের বোমা ফাটাল নারদ নিউজ ডট কম। এ বার আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার ওরফে আফরিন আলি এবং ছাত্র নেতা শঙ্কুদেব পণ্ডাকে দেখা গেল স্টিং অপারেশনের ভিডিওতে। অপরূপাকে গোছা গোছা টাকা নিতে দেখা গেল নারদের স্টিং ভিডিওতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ মার্চ ২০১৬ ১৯:০১
Share:

নারদ নিউজের ভিডিওতে অপরূপা পোদ্দার এবং শঙ্কুদেব পন্ডা।

ফের বোমা ফাটাল নারদ নিউজ ডট কম। এ বার আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার ওরফে আফরিন আলি এবং ছাত্র নেতা শঙ্কুদেব পণ্ডাকে দেখা গেল স্টিং অপারেশনের ভিডিওতে। অপরূপাকে গোছা গোছা টাকা নিতে দেখা গেল নারদের স্টিং ভিডিওতে। আর তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন সভাপতি শঙ্কু খোলাখুলি জানালেন, নিজের রাজনৈতিক প্রভাব খাটিয়ে বাণিজ্যিক সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে তাঁর কোনও অসুবিধা নেই। কারণ এটাকে তিনি ব্যবসা হিসেবেই দেখছেন।এমনই দেখা গিয়েছে নারদ নিউজের সদ্য প্রকাশিত ‘এক্স ফাইলস’ ভিডিওতে।

Advertisement

অপরূপা পোদ্দারকে নিয়ে ৪১ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপিং সোমবার প্রকাশ করেছে নারদ নিউজ ডট কম। তাতে দেখা গিয়েছে, লাখ দু’য়েক টাকা অপরূপার হাতে তুলে দেওয়া হচ্ছে। তিনি নির্দ্বিধায় সেই টাকা নিচ্ছেন। কতটা নিজের কাছে রাখবেন, কতটা অন্য কোথাও সরিয়ে দেবেন, এক সঙ্গী সেই পরামর্শ দিচ্ছেন। অপরূপা সেই কথা মেনে নিয়ে ভাগ-বাঁটোয়ারা করে নিচ্ছেন সেই টাকা। ভিডিওতে দেখা গিয়েছে, অপরূপা পোদ্দার ফোন করে সুজন দা বলে কাউকে সম্বোধন করছেন এবং তাঁর কালো পার্সটা নিয়ে আসতে বলছেন। টাকা ঢুকিয়ে রাখার জন্যও যে কালো রঙের পার্সটা আনতে বলছেন, তাও স্পষ্ট।

দেখুন নারদ নিউজের সেই ভিডিও:

Advertisement

ভিডিও প্রকাশের পর তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, যাঁরা স্টিং অপারেশন করেছেন বলে দাবি করছেন, তাঁদের কাউকে তিনি চেনেনই না।

শঙ্কুদেব পণ্ডাকে নিয়ে এ দিন যে ভিডিওটি প্রকাশ করা হয়েছে, তার দৈর্ঘ্য ১ মিনিট ২৫ সেকেন্ডে। সংস্থার তরফে দাবি করা হয়েছে, সম্পাদক ম্যাথু স্যামুয়েলই শঙ্কুর সঙ্গে দেখা করেন ইমপেক্স কনসাল্টেন্সি নামক ভুয়ো সংস্থার প্রতিনিধি সেজে। যেমন ভাবে তিনি দেখা করেছিলেন অন্য তৃণমূল নেতাদের সঙ্গে। শঙ্কু সেখানে খোলাখুলি জানিয়েছেন, পয়সা নয়, হিস্‌সা চাই। অর্থাৎ বাণিজ্যিক সংস্থাকে ব্যবসা বাড়াতে তিনি সব সাহায্য করবেন। কিন্তু তার বিনিময়ে পয়সা দিলে চলবে না। ব্যবসার ভাগ দিতে হবে। শঙ্কুকে বলতে শোনা গিয়েছে, ‘‘দেখুন, আমার কোনও পেশা নেই। আমি রাজনীতিই করি। এটাই আমার ব্যবসা হবে।’’ নারদ নিউজের প্রকাশিত ভিডিওতে দেখা গিয়েছে, শঙ্কু বলছেন, ‘‘আমি যা যা করতে পারি করব। আপনি শুধু আমাকে বলবেন, শঙ্কু এটা করতে হবে, বা ওটা করতে হবে। আমি জানিয়ে দেব, কতটা আমি করতে পারব।’’ বানিজ্যিক সংস্থাকে সাহায্য করার মাধ্যমে পয়সা রোজগার করেই যে তিনি রাজনীতিতে টিকে থাকবেন সে ইঙ্গিতও দিয়েছেন শঙ্কু। প্রসঙ্গত, এই শঙ্কুদেব পন্ডাই নন্দীগ্রামের সিপিআই বিধায়ক মহম্মদ ইলিয়াসের স্টিং ভিডিও শ্যুট করেছিলেন। ইলিয়াসকে ঘুষ নিতে দেখা গিয়েছিল সেই ভিডিওয়। তার পর মহম্মদ ইলিয়াসকে বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার তাঁর দল। কিন্তু সাংবাদিক হিসেবে ইলিয়াসের স্টিং অপারেশন করে রাতারাতি তৃমমূলের চোখে নায়ক বনে যাওয়া শঙ্কু রাজনীতিক হয়ে এবার নিজেই ধরা পড়লেন স্টিং-এর ফাঁদে।

শঙ্কুদেব পণ্ডাকে নিয়ে প্রকাশিত ভিডিও দেখতে ক্লিক করুন:

‘পয়সা নয়, হিস্‌সা চাই’, নারদের স্টিং ভিডিওতে এ বার হাজির শঙ্কু

নারদ নিউজের প্রকাশিত এই ভিডিও-র সত্যতাও অবশ্য আনন্দবাজার সংস্থা যাচাই করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন