সভার আগেই উধাও ভিড়

সভা শুরু হওয়ার কথা ছিল বিকেল ৫টায়। সেই মতো মহকুমা জুড়ে লোক এসেছিলেন শুভেন্দু অধিকারীর বক্তব্য শুনতে। তৃণমূল নেতাদের হিসেবে, ভিড় হয়েছিল দশ হাজারের কাছাকাছি। কিন্তু নেতা এসে পৌঁছতে ৭টা বেজে যায়।

Advertisement
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৬ ০২:০৯
Share:

সভার আগেই উধাও ভিড়

Advertisement

কালনা: সভা শুরু হওয়ার কথা ছিল বিকেল ৫টায়। সেই মতো মহকুমা জুড়ে লোক এসেছিলেন শুভেন্দু অধিকারীর বক্তব্য শুনতে। তৃণমূল নেতাদের হিসেবে, ভিড় হয়েছিল দশ হাজারের কাছাকাছি। কিন্তু নেতা এসে পৌঁছতে ৭টা বেজে যায়। গরমে আর অপেক্ষা না করে আগেই ফিরে যান বেশিরভাগ কর্মী-সমর্থকেরা। বালিন্দর গ্রামে ওই সভার উদ্যোক্তা কালনা ২ ব্লক তৃণমল কমিটির এক নেতার আক্ষেপ, ‘‘৬০টি বাসে করে কর্মীরা এসেছিলেন। কিন্তু যার জন্য আনা তিনিই দেখতে পেলেন না।’’

ভোট না দিলে

Advertisement

মঙ্গলকোট: এক জন বলছেন ‘গুড়-জলে’ ভোট করাতে হবে। আরেক জন প্রকাশ্য জনসভায় বলছেন ‘আমাদের ভোট না দিলে অসুবিধেয় পড়তে হবে।’ প্রথম জন ওই বিধানসভা এলাকার তৃণমূলের পর্যবেক্ষক, দ্বিতীয় জন ওই দলেরই সাংসদ। রবিবার মঙ্গলকোটের কাশেমনগরে শুভেন্দু অধিকারীর পরে বক্তব্য রাখতে এ কথা বলেন বোলপুরের সাংসদ অনুপম হাজরা। তিনি বলেন, ‘‘আমাদের ভোট দিন। না দিলে অসুবিধেয় পড়তে হবে।’’ বিরোধীদের অভিযোগ, ঠারেঠোরে নয় প্রকাশ্যেই ভোটারদের চাপে রাখছে তৃণমূল।

পোস্টার ছেঁড়া

মঙ্গলকোট: দলের পোস্টার ছেঁড়ার অভিযোগ তুললেন মঙ্গলকোটের বিজেপি প্রার্থী গোপাল চট্টোপাধ্যায়। রবিবার তিনি দাবি করেন, দলের কর্মীদের হুমকিও দেওয়া হয়েছে। এ দিন পালিশগ্রাম বাসস্ট্যান্ডের দোকানে দোকানে ঘুরে ভোট চান তিনি। আলমপুর পঞ্চায়েতের নানা গ্রামে প্রচারের মাঝে ট্যাবলোতে ছবি-টিভিতে বিজেপির উন্নয়নও দেখান তিনি।

ব্যাট হাতে

গলসি: ছুটির দিনে প্রচারে বেরিয়ে ব্যাট হাতে দু’বল খেলে নিলেন তৃণমূল প্রার্থী। সঙ্গে দলের কর্মীদের দেখা গেল উইকেট কিপারের জায়গায়। রবিবার সকাল ১১টা নাগাদ গলসির সুন্দলপুরে প্রচারে আসেন তৃণমূল প্রার্থী অলোককুমার মাঝি। প্রার্থীকে দেখেই খেলার প্রস্তাব দেন কমবয়েসীরা। তিনিও পুরনো স্মৃতি ঝালিয়ে নিতে ব্যাট ধরেন।

নিজে ভোট দিন

কেতুগ্রাম: ‘যাঁকে খুশি ভোট দিন। কিন্তু নিজের ভোট নিজে দিন’— প্রচারে বেরিয়ে ভোটারদের কাছে এমনটাই আর্জি জানালেন কেতুগ্রামের সিপিএম প্রার্থী সৈয়দ আবুল কাদের। রবিবার চড়া রোদ উপেক্ষা করেই কেতুগ্রাম বাসস্টপে প্রচার চালান তিনি। কখনও বাসে উঠে, কখনও জানালা দিয়ে মুখ বাড়িয়ে, কখনও যাত্রীদের সঙ্গে হাত মিলিয়ে প্রচার চালান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন