নির্দল হয়ে ময়দানে বিধায়কের ‘ডান হাত’

তিনি নাকি ‘নির্দল’। তৃণমূলের অন্যতম শীর্ষ নেতা মুকুল রায়ের জন্য এক সময় নিজের চেয়ার ছেড়ে রাখতেন। স্থানীয় তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের ডান হাত বলেই এলাকায় পরিচিত। তাঁর ছেলে আবার শাসক দলের কাউন্সিলরও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৬ ০৩:৩২
Share:

ভজাই ওরফে সমীর সর্দার

তিনি নাকি ‘নির্দল’। তৃণমূলের অন্যতম শীর্ষ নেতা মুকুল রায়ের জন্য এক সময় নিজের চেয়ার ছেড়ে রাখতেন। স্থানীয় তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্তের ডান হাত বলেই এলাকায় পরিচিত। তাঁর ছেলে আবার শাসক দলের কাউন্সিলরও। তা সত্ত্বেও কমিশনের খাতায় নিজেকে নির্দল প্রার্থী হিসেবে নথিভুক্ত করালেন রাজারহাট-নিউটাউনের সিন্ডিকেট চাঁই সমীর সর্দার ওরফে ভজাই। তাঁকে পাশে রাখতে নিউটাউনের বিদায়ী তৃণমূল বিধায়ক তথা বিধাননগরের মেয়র সব্যসাচী দত্ত একাধিক বার নিজের দলের সঙ্গেই লড়ে গিয়েছেন। তা সত্ত্বেও তিনি নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেওয়ায় প্রশ্ন উঠছে।

Advertisement

কেন তিনি ভোটে দাঁড়াচ্ছেন? ভজাইবাবু ফোন ধরেননি। নিউটাউনের বিদায়ী বিধায়ক সব্যসাচী দত্তও বিষয়টি এড়িয়ে যেতে চান। তিনি বলেন,‘‘ কে কেন ভোটে দাঁড়াচ্ছেন তা আমি কী করে বলব?’’

বিরোধীদের দাবি, ভজাইবাবুকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করানোর পিছনে সব্যসাচীবাবুরই হাত রয়েছে।

Advertisement

নিউটাউনের সিপিএম প্রার্থী বলাই চট্টোপাধ্যায় জানান, ভোটে ভজাইবাবু ও বাহিনী সব্যসাচীবাবুর ভরসা। কিন্তু ভজাইবাবুর বিরুদ্ধে প্রচুর অভিযোগ কমিশনে জমা দিয়েছে সিপিএম। ভোটের সময়ে গোলমাল পাকাবেন না বলে ভজাইবাবু পুলিশকে মুচলেকাও দিয়েছেন। সিপিএম প্রার্থীর দাবি, তাই ভজাইবাবুকে নির্দল প্রার্থী হিসেবে দাঁড় করানো হয়েছে। তাতে প্রার্থী হিসেবে ভোটের দিন এলাকায় থাকতে পারবেন তিনি। বুথে এজেন্টও দিতে পারবেন। আসলে তাঁর পুরো বাহিনীই সব্যসাচীবাবুর হয়ে কাজ করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন