West Bengal Assembly Election 2021

অবাধ ভোট করতে টহল, তল্লাশি

এ দিন পুরুলিয়ার বান্দোয়ানে, ঝাড়খণ্ড সীমানার দু’প্রান্তে— রাজগ্রাম ও ধবনীতে রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ০৬:৪৫
Share:

কড়া: কোতুলপুর থেকে গোঘাট যাওয়ার পথে বাঁকুড়া জেলার সীমানায় গাড়ির ডিকি খুলিয়ে পরীক্ষা। নিজস্ব চিত্র।

অবাধ ও স্বতঃস্ফুর্ত ভোটদানের জন্য পুরুলিয়া ও বাঁকুড়ায় চলছে প্রচার। রবিবার পুরুলিয়ার কাশীপুর বিধানসভার বোদমা গ্রামে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে টহলে ছিলেন জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায় ও পুলিশ সুপার বিশ্বজিত মাহাতো। পরে জেলাশাসক বলেন, ‘‘জেলার বিভিন্ন এলাকা সম্পর্কে প্রশাসনের কাছে কিছু তথ্য রয়েছে। সেই মোতাবেক বিভিন্ন জায়গায় টহল দেওয়া হচ্ছে। মানুষ যাতে অবাধে ভোটদান প্রক্রিয়ায় যোগ দিতে পারেন, তাঁদের যাতে কোনও দ্বিধা না থাকে, সেই লক্ষ্যেই এ দিন গ্রামের মানুষজনের সঙ্গে কথা
বলা হয়েছে।’’

Advertisement

কাশীপুর ব্লকের রাঙামাটি-রঞ্জনডি পঞ্চায়েতের বোদমা গ্রামে গত পঞ্চায়েত ভোটে ঝামেলা হয়েছিল। বিরোধীদের অভিযোগ ছিল, তাঁদের বের করে দিয়ে ওই গ্রামে অবাধে ছাপ্পা দেওয়া হয়েছিল। যদিও তা অস্বীকার করেছিল শাসকদল। রবিবার কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে গ্রামের বিভিন্ন পাড়ায় যান জেলাশাসক ও পুলিশ সুপার। মানুষজনের সঙ্গে কথা বলেন। এ দিন পুরুলিয়ার বান্দোয়ানে, ঝাড়খণ্ড সীমানার দু’প্রান্তে— রাজগ্রাম ও ধবনীতে রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। মানবাজারে বাঁকুড়া জেলার সীমানা লাগোয়া ন্যুনানি ও পিড়রগড়িয়া গ্রামেও টহল চলেছে। রুট মার্চ হয় আদ্রা বাজারেও। আদ্রা সাউথ ও নর্থ সেটেলমেন্ট এলাকায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা লোকজনের সঙ্গে কথা বলতে দেখা যায় বাহিনীর জওয়ানদের।

বাঁকুড়ার বিষ্ণুপুর মহকুমার ৬টি ব্লকের সড়ক পথে বেশ কয়েকটি নাকা পয়েন্ট করা হয়েছে বলে রবিবার জানান বাঁকুড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) গণেশ বিশ্বাস। তিনি বলেন, “নির্বাচনী বিধি জারি হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে নাকা চেকিং।’’ জেলার সীমানায় বিষ্ণুপুর মহকুমার নাকা পয়েন্টগুলি হল— কোতুলপুরের আঁকড়গেড়িয়া, হলদিব্রিজ, জয়পুরের চুটকিবাঁধ, বিষ্ণুপুর থানার মিশ্রিশোল, ইন্দাসের বাগিচাবাঁধ। অন্তঃরাজ্য নাকা পয়েন্ট হয়েছে বিষ্ণুপুর-জয়পুর রাজ্য সড়কে মাচানতলায় ও তাঁতিগেড়িয়ায়।

Advertisement

সোনামুখী থেকে পাত্রসায়র সড়কের ভগবানপুর মোড়ে, সোনামুখী থেকে বড়জোড়া সড়কের কুলডাঙা মোড়, বিষ্ণুপুর থেকে পাত্রসায়র সড়কের নাড়িচায়, পাত্রসায়র থেকে ইন্দাস সড়কের নলডাঙায় চলছে নাকা চেকিং। রবিবার পাত্রসায়রের বেলুট, শ্যামদাসপুর, গড়েরডাঙা ও নারায়ণপুর এলাকায় প্রায় কুড়ি কিলোমিটার রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে ছিল পাত্রয়াসর থানার পুলিশ। সকালে নলডাঙা এলাকায় নাকা চেকিং হয়েছে। ইন্দাসের চেকপোস্ট এলাকায় বাঁকুড়া-বর্ধমান রাজ্য সড়কে গাড়ি থামিয়ে সমস্ত গাড়ির ডিকি খুলে পরীক্ষা
করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন