West Bengal Assembly Election 2021

Bengal Polls: কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে প্রচারে নামলেন স্ত্রী, প্রশ্ন তুললেন ব্যক্তিগত জীবন নিয়ে

কালিয়াগঞ্জের প্রার্থী হিসেবে সৌমেনের নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কালিয়াগঞ্জ শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২১ ২৩:১৯
Share:

সাংবাদিকদের মুখোমুখি সৌমেনের স্ত্রী শর্বরী সিংহ রায়। নিজস্ব চিত্র।

এ বার কালিয়াগঞ্জের বিজেপি প্রার্থী সৌমেন রায়ের বিরুদ্ধে সরাসরি প্রচারে নামলেন তাঁর স্ত্রী শর্বরী সিংহ রায়। শনিবার জেলায় এসে সাংবাদিক বৈঠক করে প্রচার নামার বিষয়টি জানান তিনি। শনিবার বিকেলে টাউন মহিলা নাগরিক সমাজের ডাকে মহেন্দ্রগঞ্জ থেকে বিবেকানন্দ মোড় পর্যন্ত ধিক্কার মিছিলে উপস্থিত থাকেন শর্বরী।

Advertisement

কালিয়াগঞ্জের প্রার্থী হিসেবে সৌমেনের নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিতর্ক শুরু হয়েছে। সৌমেনের স্ত্রী শর্বরী প্রথমে একের পর এক ভিডিয়ো ক্লিপ প্রকাশ করে বিস্ফোরক মন্তব্য করেন। থানায় অভিযোগ জানানোর পাশাপাশি সৌমেন রায়ের ব্যক্তিগত জীবন নিয়েও একাধিক প্রশ্ন তোলেন তিনি। চাকরি দেওয়ার নামে টাকা তোলার অভিযোগও আনেন প্রার্থীর বিরুদ্ধে। এরপরেই কালিয়াগঞ্জেও শুরু হয় বিক্ষোভ। দলীয় নেতা কর্মীদের একাংশ প্রার্থী মেনে না নেওয়ার হুঁশিয়ারি দেন। অনশন আন্দোলনেও বসেন তাঁরা। পরে যদিও দলীয় নেতৃত্বের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

তবে নির্বাচনের দিন কয়েক আগে শনিবার ফের সৌমেনকে নিয়ে বিতর্ক চরম আকার নেয়। শনিবার উত্তর দিনাজপুর প্রেস ক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৌমেনের স্ত্রী শর্বরী বলেন, ‘‘বিজেপি-র কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্বের কাছে একাধিকবার অনুরোধ করি সৌমেনকে পরিবর্তন করার। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে তা করা হয়নি৷ তাই আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। আমি চাইছি না এমনটা কালিয়াগঞ্জবাসীর সঙ্গে হোক। আমার কোনও রাজনৈতিক পরিচয় নেই। আমি কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নই। একটি অরাজনৈতিক মহিলা সংগঠনের পক্ষ থেকে একটি মিছিলের আয়োজন করা হয়েছে। আমি সেখানে থাকব। সৌমেনের বিরুদ্ধে প্রচার করব।’’ যদিও ঘটনার প্রেক্ষিতে কোনও প্রতিক্রিয়া মেলেনি বিজেপি প্রার্থী। তাঁকে বারবার ফোন করা হলেও তিনি কথা বলতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন