MHA

Bengal Polls: ভোট পরবর্তী হিংসার তদন্তে অমিত-মন্ত্রকের গড়া চার সদস্যের দল নবান্নে

অতিরিক্ত সচিব পর্যায়ের অফিসার ওই দলের নেতৃত্ব দেবেন বলে জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে। ইতিমধ্যেই রাজ্যে পৌঁছে গিয়েছে সেই দল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২১ ১০:৫৬
Share:

ফাইল ছবি।

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে তদন্ত করতে চার সদস্যের একটি দল গড়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার সেই দলের সদস্যরা পৌঁছে গিয়েছেন নবান্নে। অতিরিক্ত সচিব পর্যায়ের অফিসার ওই দলকে নেতৃত্ব দেবেন বলে জানা গিয়েছে সংবাদ সংস্থা এএনআই সূত্রে। হিংসায় ক্ষতিগ্রস্ত রাজ্যের বিভিন্ন এলাকাও তাঁরা ঘুরে দেখবেন বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা নিয়ে পশ্চিমবঙ্গের নবনির্বাচিত সরকারকে বুধবার কড়া সতর্কবার্তা পাঠিয়েছিল অমিত শাহের নেতৃত্বাধীন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সেখানে রাজ্যকে বলা হয়েছে, ভোট পরবর্তী হিংসা নিয়ে অবিলম্বে রিপোর্ট না পাঠালে বিষয়টি গুরুতর ভাবে দেখা হবে। বিষয়টি নিয়ে মঙ্গলবার একটি টুইটও করেছিল স্বরাষ্ট্র মন্ত্রক। সেখানে নির্বাচনোত্তর পশ্চিমবঙ্গে বিরোধী দলের কর্মীরা কেন আক্রান্ত হচ্ছেন, সেই প্রশ্ন তোলা হয়েছিল। সম্প্রতি পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে ফোন করে বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য শপথ নেওয়ার দিনই রাজ্যে হিংসা এবং রক্তপাত থামানোর দাবিতে ধর্নায় বসেছিল রাজ্য বিজেপি। সেই ধর্নায় উপস্থিত ছিলেন বিজেপি-র সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা। তার পরই তদন্তের জন্য দল গড়ল অমিত শাহের মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন