West Bengal Assembly Election 2021

Bengal Polls: ভোটের আগে ভাঙা হল বুথের সিসিটিভি ক্যামেরা, উত্তেজনা বর্ধমান উত্তর কেন্দ্রে

বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের কপিবাগান এলাকায় একটি ভোটগ্রহণ কেন্দ্রের সিসিটিভি ক্যামেরা ভাঙার ঘটনা ঘটেছে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ২২:১২
Share:

কপিবাগানের বুথে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। নিজস্ব চিত্র।

বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের কপিবাগান এলাকায় একটি ভোটগ্রহণ কেন্দ্রের সিসিটিভি ক্যামেরা ভাঙার ঘটনায় উত্তেজনা ছড়ায় বুধবার সকালে। বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের ভোট রাত পোহালেই। সেখানে ২০৫, ২০৬ এবং ২০৬-এ তিনটি বুথই একটি শিশুশিক্ষাকেন্দ্রে রয়েছে। সব প্রস্তুতি সারা। স্থানীয় সূত্রের খবর, যাঁর কাছে ওই ভোটকেন্দ্রের চাবি আছে, বুধবার তাঁর কাছে দু’টি ছেলে এসে চাবি নেয়। তারা ইলেকট্রিকের মিস্ত্রি বলে নিজের পরিচয় দিয়েছিল। এর পর তারা ‘কাজ’ সেরে চাবি ফেরত দিয়ে চলে যায়।

Advertisement

আজ সকালে এলাকার মানুষ দেখেন সেখানে একটি চিপ পড়ে আছে। এই নিয়ে চাঞ্চল্য ছড়ায়। খোঁজ নিয়ে দেখা যায়, একটি বুথের সিসিটিভি ক্যামেরা ভাঙা। বিজেপি এই ঘটনা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ তুলেছে। তৃণমূল এই অভিযোগ উড়িয়ে দেয়। ঘটনার খবর পেয়ে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী ভোটগ্রহণ কেন্দ্রে আসে।

বিজেপি-র স্থানীয় নেতা গৌতম ঘোষ বলেন, ‘‘এর পিছনে তৃণমূলের ছক রয়েছে। ওরাই চাবি রাখার জায়গা পালটে দিয়েছে। পায়ের নীচে মাটি নেই ওদের।’’ অন্যদিকে যাদের বাড়িতে চাবি রাখা ছিল সেই মদিনা শেখ বলেন, ‘‘আমি বাড়ি ছিলাম না। কারা চাবি নিয়ে গেছে তাদের চিনি না। ওরা ইলেক্ট্রিকের লোক বলে চাবি নেয়।’’ তৃণমূলের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, ‘‘ওখানে আমরা শক্তিশালী। আমাদের এ রকম কাজ করার দরকার নেই। প্রশাসন তদন্ত করে দেখুক। দোষীদের শাস্তি হোক।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন