West Bengal Assembly Election 2021

Bengal Polls: ‘বারমুডা পরুন দিদি’, দিলীপের মন্তব্য নিয়ে এ বার মামলা দায়ের মানবাজারে

মন্তব্য ঘিরে জলঘোলা হয়েছে বিস্তর। কিন্তু তা থেকে পিছিয়ে আসেননি বিজেপি-র রাজ্য সভাপতি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

মানবাজার শেষ আপডেট: ০৭ মে ২০২১ ০১:২৫
Share:

বোরো হাটতলা ময়দানে সেই প্রকাশ্য জনসভায় বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ফাইল চিত্র।

ভোট প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বারমুডা পরতে বলে বিতর্ক বাধিয়েছিলেন আগেই। সমালোচনার ঝড় বয়ে গেলেও ‘বারমুডা ট্রায়াঙ্গল’থেকে বেরোতে নারাজ ছিলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বার ওই মন্তব্যের জন্য দিলীপের বিরুদ্ধে পুরুলিয়ার মানবাজারে এফআইআর দায়ের করল তৃণমূল। ঘটনাচক্রে বৃহস্পতিবারই বিজেপি-র রাজ্য সভাপতি এবং মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

দিলীপের বিরুদ্ধে প্রকাশ্যে কুরুচিকর মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে পুরুলিয়ার বোরো থানায়। অভিযোগ দায়ের করেছেন মানবাজার দুই ব্লকের তৃণমূল সভাপতি সুজিত কুমার মাহাতো। একই দিনে জো়ডা মামলার ফলে বিজেপি-র রাজ্য সভাপতি বিপাকে পড়লেন বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

গত ২৩ মার্চ বান্দোয়ান বিধানসভার বোরো হাটতলা ময়দানে প্রকাশ্য জনসভায় মমতার পায়ে আঘাত নিয়ে দিলীপ বলেন, ‘‘প্লাস্টার কাটা হয়ে গেল। ক্রেপ ব্যান্ডেজ বাঁধা হয়ে গেছে। আর পা তুলে সবাইকে দেখাচ্ছেন। শাড়ি পরে আছেন, একটা পা ঢাকা আর একটা খোলা। এই রকম করে শাড়ি পরতে আমি কাউকে কখনও দেখিনি। যদি পা-টা বার করেই রাখবেন, তবে শাড়ি কেন, বারমুডা পরতে পারেন। তা হলে পা পরিষ্কার দেখা যায়।’’ এই মন্তব্য ঘিরে জলঘোলা হয়েছে বিস্তর। কিন্তু তা থেকে পিছিয়ে আসেননি বিজেপি-র রাজ্য সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন