Rathin Chakraborty

Bengal Polls: শিবপুরের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর নামে আপত্তিকর পোস্টার, মমতার প্ররোচনা, দাবি বিজেপি-র

নীলবাড়ির লড়াইয়ের চতুর্থ দফায় আগামী ১০ এপ্রিল শিবপুর কেন্দ্রে ভোট পড়েছে। রথীনের লড়াই তৃণমূলের প্রার্থী মনোজ তিওয়ারির বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ১৭:০৫
Share:

শিবপুরে এ ধরনের পোস্টার-ব্যানার দেখার পর তা ছিঁড়ে দেন বিজেপি-র কর্মীরা। —নিজস্ব চিত্র।

হাওড়ার প্রাক্তন মেয়র তথা শিবপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর বিরুদ্ধে আপত্তিকর পোস্টার-ব্যানার-হোর্ডিং ঘিরে চাঞ্চল্য ছড়াল। ওই পোস্টার-ব্যানার-হোর্ডিংগুলিতে রথীনের বিরুদ্ধে দুর্নীতির একাধিক অভিযোগ উঠেছে। বিজেপি প্রার্থীকে চোর বলে সম্বোধন করে সিপিএম এবং তৃণমূলের থেকে ফায়দা তোলারও অভিযোগ আনা হয়েছে। রথীনের দাবি, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্ররোচনাতেই এ কাজ করেছেন তৃণমূলকর্মীরা। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে মমতার দল। তবে এই ঘটনা নিয়ে ব্যাঁটরা থানায় বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি কর্মী-সমর্থকেরা।

Advertisement

শনিবার শিবপুরের কদমতলা বাজারের কাছে রথীনের বিরুদ্ধে বেশ কয়েকটি আপত্তিকর পোস্টার-ব্যানার-হোর্ডিং দেখতে পান বিজেপি কর্মী-সমর্থকেরা। ওই পোস্টার-ব্যানার-হোর্ডিংগুলোতে বিজেপি প্রার্থীকে ‘চোর’ বলে উল্লেখ করা হয়। প্রার্থী পরিচয় হিসাবে রথীনের সম্পর্কে তাতে লেখা হয়েছে, ‘তিনি চোর। সিপিএমের দয়ায় ডাক্তারি পাশ করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের দয়ায় মেয়র হয়েছেন। হাওড়ার মানুষকে বোকা বানিয়ে বহুতল তৈরি করেছেন। প্রোমোটারদের টাকায় চিকিৎসাকেন্দ্র খুলে ব্যবসা করছেন। বহু বেনামি সম্পত্তি করেছেন এবং সেই সম্পত্তি বাঁচাতে এখন বিজেপি-তে যোগ দিয়েছেন’। এই ধরনের বেশ কয়েকটি ব্যানারও দেখা যায় ওই এলাকায়। পোস্টার-ব্যানারগুলি দেখার পর তা ছিঁড়ে দেন বিজেপি-র কর্মীরা। ‘শিবপুর কেন্দ্র নাগরিকবৃন্দ’-এর নামে কে বা কারা এ ধরনের পোস্টার-ব্যানার-হোর্ডিং লাগিয়েছেন, তা জানা না গেলেও অভিযোগের তির তৃণমূলের দিকে।

নীলবাড়ির লড়াইয়ের চতুর্থ দফায় আগামী ১০ এপ্রিল শিবপুর কেন্দ্রে ভোট পড়েছে। রথীনের লড়াই তৃণমূলের প্রার্থী মনোজ তিওয়ারির বিরুদ্ধে। তবে ভোটযুদ্ধের আগে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এ ধরনের আপত্তিকর প্রচারে স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ গেরুয়া শিবির। যাঁর বিরুদ্ধে ওই ধরনের অভিযোগ তোলা হয়েছে পোস্টারগুলিতে, সেই রথীনের দাবি, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং এ ব্যাপারে প্ররোচনা দিয়েছেন। তাই এ কাজ করেছে তৃণমূলের কর্মীরা। তাদের পায়ের তলার মাটি সরে যাওয়ার জন্যই এ সব করছে।”

Advertisement

যদিও রথীনের যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন জেলার তৃণমূল নেতৃত্ব। হাওড়া সদরের তৃণমূল সভাপতি ভাস্কর ভট্টাচার্য বলেন, “কে বা কারা এ সব করেছেন, তা আমি জানি না। তবে তৃণমূলের কর্মীরা এ সব করে না। শিবপুর কেন্দ্রে উন্নয়নের জেরেই সবাইকে পরাজিত করে দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

বিজেপি হাওড়া, হুগলি এবং মেদিনীপুরের যুব মোর্চার আঞ্চলিক আহ্বায়ক প্রিয়ঙ্কা শর্মা বলেন, “পরিকল্পিত ভাবে এ সব কুৎসা ও অপপ্রচার করছে তৃণমূল। শিবপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী মনোজ তিওয়ারি এ বার হারছেন, এটা বুঝেই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তারা। তবে রথীন চক্রবর্তীর জয় এ বার নিশ্চিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন