Mamata Banerjee

Bengal Election Result: ‘দিদি, ও-দিদি’, মমতাকে অভিনন্দন জানাতে দেশের বিভিন্ন রাজনৈতিক নেতার বার্তায় মোদীকে কটাক্ষ

বিজেপির ‘ঘৃণার রাজনীতি’কে পরাস্ত করার জন্য তৃণমূল নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মে ২০২১ ১৫:৫০
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এখনও চূড়ান্ত ফল ঘোষণার জন্য কিছু সময় অপেক্ষা করতে হবে। কিন্তু বাংলার ক্ষমতায় যে তৃণমূল তথা মমতা বন্দ্য‌োপাধ্যায় ফিরছেন তা ইতিমধ্যেই স্পষ্ট। এমন ইঙ্গিত মেলার পর থেকেই দেশের নানা প্রান্ত থেকে বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষে মমতা শুভেচ্ছা জানানো শুরু হয়ে যায়। বিজেপির ‘ঘৃণার রাজনীতি’কে পরাস্ত করার জন্য তৃণমূল নেতৃত্বকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গে বিজেপি-র ঘৃণার রাজনীতিকে হারানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের নেতা ও কর্মীদের হার্দিক অভিনন্দন। এক মহিলাকে বিজেপি-র 'দিদি ও-দিদি' বলে অপমান করার জোরাল জবাব দিয়েছেন জনতা’।

Advertisement

ভোট গণনা শুরুর পরেই ইঙ্গিত দেখে শিবসেনার মুখপাত্র ও সাংসদ সঞ্জয় রাউত আশাপ্রকাশ করে লেখেন, পশ্চিমবঙ্গে তৃণমূলই সরকার বানাবে। পাশাপাশি তৃণমূল সুপ্রিমোর লড়াকু মানসিকতার প্রশংসা করে টুইটে লেখেন, ‘বাংলার বাঘিনীকে অভিনন্দন। ও দিদি, দিদি, ও দিদি’।

Advertisement

অভিনন্দন জানিয়ে করোনা অতিমারির বিরুদ্ধে এক সঙ্গে লড়াই আহ্বান জানিয়ে টুইট করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। লিখেছেন, ‘এই দুরন্ত জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন। আমরা একসঙ্গে মানুষের জন্য আমাদের কাজ এবং অতিমারি পরিস্থিতি মোকাবিলায় কাজ করে যাব’।

টুইট করে অভিনন্দন জানিয়েছেন আপ প্রধান অরবিন্দ কেজরীবাল। তিনি লিখেছেন, ‘মমতা দিদি, আপনাকে ভূমি ধস বিজয়ের জন্য অভিনন্দন। একেই বলে লড়াই’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন