West Bengal Assembly Election 2021

Bengal Polls: প্রার্থীর মৃত্যুতে বন্ধ হওয়া দুই কেন্দ্রে ভোট ফল ঘোষণার পরেই, জানিয়ে দিল কমিশন

২ মে রাজ্যে ভোটের ফল ঘোষণা। ১৩ মে ভোট হবে মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্রে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২১ ১৩:২৪
Share:

প্রয়াত রেজাউল হক এবং প্রদীপ নন্দী। ফাইল চিত্র।

মুর্শিদাবাদের দুই বিধানসভা কেন্দ্র সামশেরগঞ্জ এবং জঙ্গিপুরে ভোট হবে আগামী ১৩ মে। সোমবার জানিয়ে দিল নির্বাচন কমিশন।

Advertisement

আগামী ২৬ এবং ২৯ এপ্রিল সপ্তম ও অষ্টম দফায় ভোট মুর্শিদাবাদে। তার আগে করোনায় আক্রান্ত হয়ে দুই বিধানসভা কেন্দ্র সামসেরগঞ্জ এবং জঙ্গিপুরের দু’জন প্রার্থীর মৃত্যু হওয়ায় ওই দুই কেন্দ্রের ভোট নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। সোমবার কমিশন জানাল এই দু’টি বিধানসভা আসনে নির্বাচন হবে আগামী ১৩ই মে। ২ মে রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল ঘোষণারও ১১ দিন পর হবে এই দুই কেন্দ্রে ভোট।

গত বৃহস্পতিবার সামসেরগঞ্জের সংযুক্ত মোর্চা সমর্থিত কংগ্রেস প্রার্থী মহম্মত রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনা আক্রান্ত হয়ে মারা যান। তার ২৪ ঘণ্টা পর শুক্রবার মুর্শিদাবাদেরই জঙ্গিপুরে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় সংযুক্ত মোর্চা সমর্থিত আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। সোমবার কমিশন এই দুই কেন্দ্রে ভোটের তারিখ ঘোষণা করলেও সংযুক্ত মোর্চার তরফে এই দুই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

Advertisement

মুর্শিদাবাদের এই দুই কেন্দ্রই জঙ্গিপুর মহকুমার অন্তর্গত। রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের আবহে জঙ্গিপুরে সংক্রমণের হার রীতিমতো বেড়েছে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২৬ এপ্রিল ভোট হওয়ার কথা ছিল দুই কেন্দ্রে। আপাতত ওই দুই কেন্দ্র বাদ দিয়ে মুর্শিদাবাদের বাকি ন’টি কেন্দ্রে ভোট হবে সপ্তম দফায়।

প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা ভোটে সামসেরগঞ্জে এগিয়ে ছিল কংগ্রেস। জঙ্গিপুরে অবশ্য বামেরা ছিল তৃতীয় স্থানে। দুই প্রার্থীর মৃত্যুর পর কংগ্রেস ও আরএসপি কাকে দলের টিকিট দেয়, সে দিকেই তাকিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন