Mamata Banerjee

Bengal Polls: হাসপাতালে ভর্তি তৃণমূলনেত্রী মমতা, পিছিয়ে গেল দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ

কবে ইস্তাহার প্রকাশিত হবে, মমতার সঙ্গে কথা বলেই তা স্থির করা হবে। তবে আগামী সপ্তাহে তা প্রকাশ করার সম্ভাবনা রয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১২:০২
Share:

বুধবার ঘোষিত কর্মসূচি অনুসারে নন্দীগ্রামে গিয়ে ওই বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়নপত্র জমা দেন তৃণমূলনেত্রী। —নিজস্ব চিত্র।

স্থির ছিল, শিবরাত্রির দিন কালীঘাট থেকে দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করবেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নন্দীগ্রাম সফরে বুধবার মমতার আহত হওয়ায় ঘটনায় সে পরিকল্পনা আপাতত স্থগিত। আহত মুখ্যমন্ত্রীর ঠিকানা বর্তমানে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ড। ফলে পিছিয়ে গেল শিবরাত্রির দিন অর্থাৎ বৃহস্পতিবার তাঁর দলের নির্বাচনী ইস্তাহার প্রকাশের কর্মসূচিও। কবে তা প্রকাশিত হবে, তা নিয়ে দলের তরফে নিশ্চিত করে কিছু জানানো হয়নি।

Advertisement

তৃণমূল সূত্রে খবর, নেত্রীর স্বাস্থ্যের কথা মাথায় রেখে নির্বাচনী ইস্তাহার প্রকাশের কর্মসূচি পিছিয়ে দেওয়া হয়েছে। কবে তা প্রকাশিত হবে, মমতার সঙ্গে কথা বলেই তা স্থির করা হবে। তবে আগামী সপ্তাহে ইস্তাহার প্রকাশ করার সম্ভাবনা রয়েছে বলে তৃণমূল সূত্রে খবর।

বুধবার ঘোষিত কর্মসূচি অনুসারে নন্দীগ্রামে গিয়ে ওই বিধানসভা কেন্দ্রের জন্য মনোনয়নপত্র জমা দেন তৃণমূলনেত্রী। পরিকল্পনা মতো সেখানকার একটি কর্মিসভাতেও যান তিনি। নন্দীগ্রামের রানিচকে একটি মন্দিরে হরিনাম সংকীর্তনে উপস্থিত ছিলেন মমতা। তবে ওই মন্দির থেকে ফেরার পথে চোট পান তিনি। মুখ্যমন্ত্রীর অভিযোগ, ৪-৫ জন তাঁকে পিছন থেকে ঠেলে ফেলে দিয়েছেন। ওই ঘটনায় মুখ্যমন্ত্রীর বাঁ পা, মাথা এবং কপালে চোট লেগেছে বলে হাসপাতাল সূত্রে খবর। তাঁর ডান কাঁধ, কনুই এবং ঘাড়েও লেগেছে বলে জানা গিয়েছে। সেই সঙ্গে বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের কথাও জানিয়েছেন তিনি।

Advertisement

বুধবার রাতেই নন্দীগ্রাম থেকে সড়কপথে গ্রিন করিডর করে কলকাতায় নিয়ে আসা হয় মুখ্যমন্ত্রীকে। রাতেই তাঁকে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। এর পর তাঁর শারীরিক পরীক্ষা করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর বাঁ পায়ের গোড়ালি এবং পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে। ওই পায়ের পেশীতেও চোট লেগেছে। রাতেই তাঁর বাঁ পায়ে প্লাস্টার করা হয়েছে। মুখ্যমন্ত্রীর জন্য গঠিত মেডিক্যাল বোর্ডের মতে, আপাতত ৪৮ থেকে ৭২ ঘণ্টা তাঁকে পর্যবেক্ষণে থাকতে হবে। ফলে আপাতত নির্বাচনী ইস্তাহার প্রকাশ-সহ তৃণমূলনেত্রীকে কেন্দ্র করে যাবতীয় রাজনৈতিক কর্মসূচিই স্থগিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন