AAI Recruitment 2023

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় ৩৪২টি শূন্যপদে নিয়োগ, কোন কোন পদে চাকরির সুযোগ রয়েছে?

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের অনলাইন পরীক্ষা বা কম্পিউটার ভিত্তিক পরীক্ষা নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৭:০৯
Share:

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় সংস্থা এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ায় বহু সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। সংস্থার বিভিন্ন বিভাগের জন্য একাধিক পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। সম্প্রতি সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনেই আবেদন করতে পারবেন আগ্রহীরা। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৫ অগস্ট থেকে।

Advertisement

নিয়োগ হবে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (অফিস), সিনিয়র অ্যাসিস্ট্যান্ট (অ্যাকাউন্টস), জুনিয়র এগজিকিউটিভ (কমন ক্যাডার), জুনিয়র এগজিকিউটিভ (ফিন্যান্স), জুনিয়র এগজিকিউটিভ (ফায়ার সার্ভিসেস) এবং জুনিয়র এগজিকিউটিভ (ল) পদে। মোট শূন্যপদ রয়েছে ৩৪২টি। জুনিয়র এবং সিনিয়র অ্যাসিস্ট্যান্টের পদগুলির জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। তবে জুনিয়র এগজিকিউটিভ পদে আবেদনের জন্য বয়স ২৭ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। জুনিয়র এগজিকিউটিভ, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের আনুমানিক বার্ষিক বেতন হবে যথাক্রমে ১৩ লক্ষ টাকা, ১১ লক্ষ ৫০ হাজার টাকা এবং ১০ লক্ষ টাকা।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (অফিস) পদে আবেদন জানাতে পারবেন যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক প্রার্থীরা। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

Advertisement

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের অনলাইন পরীক্ষা বা কম্পিউটার সংক্রান্ত পরীক্ষা নেওয়া হবে। পদ অনুযায়ী, অনলাইন পরীক্ষার পাশাপাশি নথি যাচাইকরণ, কম্পিউটার লিটারেসি টেস্ট/ শারীরিক পরিমাপের পরীক্ষা/ শারীরিক সক্ষমতার পরীক্ষাও নেওয়া হবে।

আগ্রহীরা সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০০ টাক। আবেদনের শেষ দিন আগামী ৪ সেপ্টেম্বর। এর পর যথাসময়ে পরীক্ষার দিনক্ষণ জানানো হবে ওয়েবসাইটে। এই বিষয়ে আরও খুঁটিনাটি তথ্যের জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন