CDAC Recruitment 2024

সরাসরি কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা সি-ড্যাক, কী ভাবে আবেদন করবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ১৬:৫৮
Share:

সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় এমবিএ যোগ্যতাসম্পন্নদের জন্য কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের কাজ করতে হবে সেন্টার ফর ডেভেলপমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)-এর মুম্বই শাখায়। প্রসঙ্গত এই সংস্থাটি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ।

Advertisement

অ্যাসিস্ট্যান্ট পদে মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) ডিগ্রি অর্জন করেছেন, এমন এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে, আবেদনকারীদের অন্তত ৭ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যদিও সংশ্লিষ্ট পদের জন্য বাণিজ্য বিভাগের স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিও আবেদনপত্র জমা দিতে পারবেন। তবে, সে ক্ষেত্রে অন্তত ৫ বছরের কর্মজীবনের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আবেদনকারীদের ৩৫ বছর বয়স হতে হবে।

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট পদে কম্পিউটার অপারেশনে সার্টিফিকেট কোর্স সম্পূর্ণ করেছেন, এমন একজন ব্যক্তিকে নিয়োগ করা হবে। ওই ব্যক্তিকে বাণিজ্য শাখায় স্নাতক হতে হবে। তাঁর অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের বয়স ৩০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। লিখিত পরীক্ষার মাধ্যমে উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের মেধা এবং অভিজ্ঞতা যাচাই করা হবে।

Advertisement

আবেদনের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট পোর্টালে সমস্ত নথি জমা দিতে হবে। আবেদন জমা দিতে হবে ৩১ মার্চের মধ্যে। আবেদনমূল্য হিসাবে ৫০০ টাকা জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে অনলাইন কিংবা অফলাইনে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন