IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে কাজের সুযোগ, প্রতি মাসে মিলবে ৬০ হাজার টাকা

প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য রিসার্চ ইনভেস্টিগেটর প্রয়োজন। ওই কাজের জন্য অনূর্ধ্ব ৫০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১৫:৪৪
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে ওই প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রিসার্চ ইনভেস্টিগেটর হিসাবে কর্মী প্রয়োজন। প্রতিষ্ঠানের ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইলেক্ট্রিক্যাল কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে ওই কাজের জন্য কর্মী বেছে নেওয়া হবে। মোট শূন্যপদ তিনটি।

Advertisement

ওই কাজের জন্য ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি, মেডিসিন, ইন্ডাস্ট্রিয়াল শাখায় স্নাতক হয়েছেন কিংবা বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। তাঁদের ‘আইসিএমআর-আইআইটি কেজিপি মেডটেক বায়োডিজাইন ক্লাইম্ব ফেলোশিপ প্রোগ্রাম (আইবিও)’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। সংশ্লিষ্ট প্রকল্পে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের( তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

নিযুক্তদের বয়স ৫০ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। মোট এক বছরের জন্য ওই কাজে বহাল থাকতে হবে। তবে প্রয়োজনে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে। কাজের নিরিখে তাঁদের ৬০,০০০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। তাই আবেদনমূল্য হিসাবে ১০০ টাকা পাঠাতে হবে।

Advertisement

আগ্রহীদের এর জন্য তাঁদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে ফর্ম পূরণ করতে হবে। সেখানেই জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্রের মতো নথি জমা দিতে হবে। সমস্ত নথি জমা দিয়ে আবেদন করার শেষ দিন ২৭ এপ্রিল। এই মর্মে আরও তথ্য জেনে নিতে হলে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন