HAL Recruitment 2024

বিশেষ ভাবে সক্ষম পড়ুয়াদের জন্য এডুকেটর প্রয়োজন, কোথায় হবে নিয়োগ?

হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেডের তরফে উল্লিখিত পদে অভিজ্ঞতাসম্পন্নদের নিয়োগ করা হবে। প্রতি মাসে তাঁদের ৩৯,০০০ টাতা বেতন হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ১৩:৩৮
Share:

হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেড। ছবি: সংগৃহীত।

হিন্দুস্থান এরোনটিক্স লিমিটেডের তরফে এডুকেটর নিয়োগ করা হবে। তাঁদের হ্যাল স্কুল ফর স্পেশ্যাল এডুকেশনে বিশেষ ভাবে সক্ষম পড়ুয়াদের পাঠদানের দায়িত্ব দেওয়া হবে। মোট পাঁচ বছরের জন্য চুক্তির ভিত্তিতে নিযুক্তদের কাজ করতে হবে। এ ক্ষেত্রে আবেদনকারীদের অটিজ়ম বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে কিংবা স্পেশ্যাল এডুকেশনে ডিপ্লোমা এবং প্রি-ইউনিভার্সিটি কোর্স পাশ করতে হবে। প্রতিটি ক্ষেত্রে নম্বর থাকতে হবে ৫৫ শতাংশের বেশি।

Advertisement

নিযুক্তরা প্রাথমিক স্তরে প্রতি মাসে ৩৯,০০০ টাকা করে পারিশ্রমিক পাবেন। পরবর্তী কালে ওই পারিশ্রমিক ৪২,৭০০ টাকা করা হবে। আগে শিক্ষকতা করেছেন, এমন ব্যক্তিরা যেমন আবেদনের সুযোগ পাবেন, তেমনই কাজের অভিজ্ঞতা নেই এমন প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। তবে এ ক্ষেত্রে ইংরেজি এবং কন্নড় ভাষায় সাবলীল হওয়া বিশেষ প্রয়োজন।

লিখিত পরীক্ষা, ডেমো টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আবেদন করতে আগ্রহীদের অনলাইন পোর্টালের মাধ্যমে সমস্ত নথি জমা দিতে হবে। আবেদন পাঠাতে হবে ৬ মার্চ থেকে ২১ মার্চের মধ্যে। আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে ৫০০ টাকা।

Advertisement

প্রতিষ্ঠানের ওয়েবসাইট মারফত ইন্টারভিউ এবং ডেমো টেস্টের দিনক্ষণ ঘোষণা করা হবে। লিখিত পরীক্ষাটি নেওয়া হবে ৩১ মার্চ। তার জন্য অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে ২৭ মার্চ থেকে। কোনও কারণে পরীক্ষার দিন পরিবর্তন করা হলে, তা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি হিসাবে প্রকাশ করে দেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন