Asiatic Society Recruitment 2023

কলকাতার এশিয়াটিক সোসাইটিতে গবেষণার সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ

বয়স ৪০ বছরের কম হলে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৮ জুলাই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:২১
Share:

এশিয়াটিক সোসাইটি। সংগৃহীত ছবি।

কলকাতার এশিয়াটিক সোসাইটি কেন্দ্রের সংস্কৃতি মন্ত্রকের অধীনস্থ একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান যা ‘জাতীয় গুরুত্ব’ প্রাপ্ত প্রতিষ্ঠানের মর্যাদাসম্পন্ন। সেখানেই একটি গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে।

Advertisement

প্রতিষ্ঠানে গবেষণার কাজে নিয়োগ হবে ‘রিসার্চ অ্যাসিস্ট্যান্ট’ বা গবেষণা সহায়ক পদে। শূন্যপদ একটি। ভক্তিবেদান্ত রিসার্চ সেন্টারের সঙ্গে যৌথ ভাবে এই গবেষণার কাজ করছে এশিয়াটিক সোসাইটি। গবেষণা প্রকল্পের নাম- ‘ট্রান্সলেটিং আ টেক্সট অন চৈতন্য মহাপ্রভু: গৌরাঙ্গ বিজয় বাই চূড়ামণি দাস’। প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। প্রজেক্টের মেয়াদ ৬ মাস। বয়স ৪০ বছরের কম হলে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ১২,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের ভাষা এবং সাহিত্যে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। বাংলা এবং ইংরেজিতে পারদর্শিতার পাশাপাশি বৈষ্ণব সাহিত্যে অগাধ জ্ঞান থাকা জরুরি।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ২৮ জুলাই। ওই দিন দুপুর সাড়ে ১২টার মধ্যে সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত থাকতে হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন