BHU Recruitment 2024

ক্লিনিক্যাল অ্যাসোসিয়েটস নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, বেতন কত?

চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ হবে ছ’মাস। পরে, প্রয়োজন অনুযায়ী দু’বছর পর্যন্ত বাড়তে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৬:১৯
Share:

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয় দিচ্ছে কাজের সুযোগ। এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

Advertisement

প্রতিষ্ঠানের দু’টি ক্যাম্পাসের জন্য ক্লিনিক্যাল অ্যাসোসিয়েটস নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে ছ’মাসের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে, প্রয়োজন অনুযায়ী দু’বছর পর্যন্ত বাড়তে পারে। মোট শূন্যপদ রয়েছে ১২টি। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৭০ হাজার টাকা। আবেদনের জন্য ন্যাশনাল মেডিক্যাল কমিশন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস উত্তীর্ণ হওয়া দরকার। পাশাপাশি, ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিলের অধীনে রেজিস্টার থাকতে হবে প্রার্থীকে। সংশ্লিষ্ট বিভাগে এক বছরের কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে, তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা প্রয়োজন। তার জন্য প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকেই বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। ১০ জানুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর বাছাই করা প্রার্থীদের মেলের মাধ্যমে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন