WB Govt Job Recruitment 2024

বাঁকুড়া জেলায় জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে কর্মী নিয়োগ, রয়েছে ৩৬টি শূন্যপদ

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৬৭ বছরের মধ্যে হলে বিভিন্ন পদে আবেদন করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১৯:২৭
Share:

প্রতীকী চিত্র।

বাঁকুড়া জেলায় কর্মখালি। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে। জাতীয় স্বাস্থ্য মিশনের অধীনে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে মেডিক্যাল অফিসার, জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার, মেডিক্যাল সোশ্যাল ওয়ার্কার, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (আরবান), ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, সিনিয়র টিউবারকিউলোসিস ল্যাবরেটরি সুপারভাইজ়ার, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, কাউন্সেলর এবং ফার্মাসিস্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৬। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৬৭ বছরের মধ্যে হলে বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। পদ অনুযায়ী, প্রতি মাসে নিযুক্তদের পারশ্রমিক হবে ১৩,০০০ টাকা থেকে শুরু করে ৬০,০০০ টাকা পর্যন্ত।

মেডিক্যাল অফিসার পদের জন্য প্রার্থীদের মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া (এমসিআই) স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে এমবিবিএস-এর পর এক বছরের ইন্টার্নশিপ থাকতে হবে। পাশাপাশি, প্রয়োজন পশ্চিমবঙ্গ মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও। অন্য পদগুলির জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে। তবে সমস্ত পদের জন্যই প্রার্থীদের রাজ্যের স্থায়ী বাসিন্দা এবং স্থানীয় ভাষায় পারদর্শী হতে হবে।

Advertisement

সমস্ত পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা, ইন্টারভিউ বা কম্পিউটার পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদন জানাতে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। অনলাইন আবেদন প্রক্রিয়া আগামী ১ এপ্রিল থেকে শুরু হয়ে ১৫ এপ্রিল পর্যন্ত চলবে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন