Bankura University Recruitment 2024

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে কোন বিভাগে নিয়োগ হবে?

জানানো হয়েছে, স্পেশ্যাল লেকচারাররা সংশ্লিষ্ট বিভাগে যে ক’টি ক্লাস নেবেন, তার ভিত্তিতে এবং প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৩
Share:

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

রাজ্যে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে কোনও আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার অ্যাপ্লিকেশন বিভাগের জন্য এই নিয়োগ। বিভাগের নিয়োগ হবে স্পেশ্যাল লেকচারার পদে। বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্যা বিষয়ে কিছু জানানো হয়নি। সংশ্লিষ্ট বিভাগে ব্যাচেলর অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন (বিসিএ)-এর কিছু স্পেশ্যাল ক্লাস নেওয়ার জন্য নিয়োগ হবে তাঁদের। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য বয়ঃসীমার উল্লেখও করা হয়নি। জানানো হয়েছে, স্পেশ্যাল লেকচারাররা সংশ্লিষ্ট বিভাগে যে ক’টি ক্লাস নেবেন, তার ভিত্তিতে এবং প্রতিষ্ঠানের নির্ধারিত নিয়ম মেনে তাঁদের পারিশ্রমিক দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে আবেদনের জন্য যোগ্যতার মাপকাঠি স্থির করা হবে ইউজিসি বা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন নির্ধারিত নিয়ম মেনে। এ ছাড়া, যাঁদের কম্পিউটার গ্রাফিক্স অ্যান্ড মাল্টিমিডিয়া, ইন্টেলিজেন্ট সিস্টেমস, মাইক্রোপ্রসেসর, থিওরি অফ কম্পিউটেশন সংক্রান্ত জ্ঞান থাকবে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগামী ৪ মার্চ দুপুর ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১১টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিশদ জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন