BDL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ভারত ডায়নামিক্স লিমিটেডে চাকরির সুযোগ, নিয়োগ ৩৬১টি শূন্যপদে

পদের ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে প্রতি মাসে ২৩,০০০ টাকা থেকে শুরু করে ৩৯,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা মিলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৮:৪২
Share:

ভারত ডায়নামিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত ডায়নামিক্স লিমিটেড (বিডিএল)-এ বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। সংস্থার স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামের অধীনে কর্মীদের নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন শহর হবে নিযুক্তদের কর্মস্থল। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন জানাতে পারবেন।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার, প্রজেক্ট অফিসার, প্রজেক্ট ডিপ্লোমা অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট ট্রেড অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং প্রজেক্ট অফিস অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ রয়েছে ৩৬১টি। পদগুলিতে প্রার্থীদের প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়িয়ে চার বছর পর্যন্ত করা হতে পারে। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। পদের ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে প্রতি মাসে ২৩,০০০ টাকা থেকে শুরু করে ৩৯,০০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা মিলবে।

পদগুলিতে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিন্ন মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। প্রার্থীদের মেধার উপর নির্ভর করে পদগুলিতে নিয়োগ হবে।

Advertisement

আগ্রহীদের এর জন্য প্রথমে সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ বিভিন্ন পদে আবেদন জানাতে হবে। বিভিন্ন পদের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ ৩০০ বা ২০০ টাকা জমা দিতে হবে। সংরক্ষিতরা এ ক্ষেত্রে ছাড় পাবেন। আবেদনের শেষ দিন আগামী ১৪ ফেব্রুয়ারি। এর পর বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিভিন্ন স্থানে আগামী ১৭, ১৮, ২১, ২২ এবং ২৫ ফেব্রুয়ারি নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের শর্তাবলি জানতে সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন