CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের প্রতি মাসে ফেলোশিপ দেওয়া হবে ৪২,০০০ টাকা। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা মিলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৭:১৫
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে ডিগ্রিধারীদের জন্য গবেষণার সুযোগ রয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে বুধবার বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি কেন্দ্রের অর্থ সহায়তায় পরিচালিত হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের গবেষণা প্রকল্পটি কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজি— বুস্ট টু ইউনিভার্সিটি ইন্টারডিসিপ্লিনারি লাইফ সায়েন্স ডিপার্টমেন্টস ফর এডুকেশন অ্যান্ড রিসার্চ (ডিবিটি-বিল্ডার) প্রোগ্রামের অর্থপুষ্ট। প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েটস পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পটির মেয়াদ পাঁচ বছর। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৪০ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের ফেলোশিপ দেওয়া হবে ৪২,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ভাতা মিলবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান/ রসায়ন/ বায়োফিজ়িক্সে স্নাতকোত্তর থাকতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট গবেষণার সঙ্গে সম্পর্কিত বিষয়ে গবেষণার কাজের ন্যূনতম দু’বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়েও মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

Advertisement

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৩১ জানুয়ারি। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন