Govt Jobs for Graduates

একাধিক বিভাগে স্নাতকদের কাজের সুযোগ দেবে সিএসআইআর, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের অধীনস্থ গবেষণাগার অ্যাডভান্সড মেটিরিয়ালস অ্যান্ড প্রসেসেস রিসার্চ ইনস্টিটিউটের তরফে প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৪ ১৫:৩৬
Share:

প্রতীকী চিত্র।

কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দেওয়া হবে। প্রতিষ্ঠানের অধীনস্থ গবেষণাগার অ্যাডভান্সড মেটিরিয়ালস অ্যান্ড প্রসেসেস রিসার্চ ইনস্টিটিউটের তরফে এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের প্রজেক্ট অ্যাসোসিয়েট এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কাজ করতে হবে। মোট শূন্যস্থান দু’টি।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতককে নিয়োগ করা হবে। মোট এক বছরের জন্য কাজ করতে হবে তাঁকে। নিযুক্ত ব্যক্তির বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। প্রতি মাসে তাঁকে ২৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে রসায়নে স্নাতক ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিকে কাজের সুযোগ দেওয়া হবে। বিভিন্ন ইন্ডাস্ট্রিয়াল ওয়েস্টের ফিজিওকেমিক্যাল অ্যানালিসিস নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তির বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। মোট এক বছরের জন্য ওই কাজে বহাল ব্যক্তিকে ২০ হাজার টাকা মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি অনলাইন মাধ্য়মেই পাঠাতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৭ মে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন