Govt Jobs in CSIR 2024

কেন্দ্রীয় সংস্থায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের প্রয়োজন, কী ভাবে নিয়োগ করা হবে?

সংস্থার একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। ওই কাজের জন্য অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৬:০৯
Share:

ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় গবেষণার সুযোগ। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের অধীনস্থ গবেষণাকেন্দ্রে কর্মী প্রয়োজন। এই মর্মে ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাকোয়াটিক ইকোসিস্টেম সংক্রান্ত গবেষণা প্রকল্পের জন্য প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্যপদ একটি।

Advertisement

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, তাঁর বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তিকে ওয়াটার স্যাম্পেল সংগ্রহ করা, ওই নমুনার বিশ্লেষণ করে তথ্য যাচাই করার মতো কাজ করতে হবে।

তাই তাঁর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। কাজের নিরিখে তাঁকে প্রতি মাসে ৩৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের ন্যাশনাল এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইনস্টিটিউট-এর ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ওই ওয়েবসাইটের নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি আপলোড করতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ২ মে। অনলাইনে ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে অন্যান্য তথ্য জেনে নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন